আজকের দিন তারিখ ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি মিতু হত্যা পরিকল্পিত : হানিফ

মিতু হত্যা পরিকল্পিত : হানিফ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৭:১৮ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


hanifকাগজ অনলাইন প্রতিবেদক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘চট্টগ্রামে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানমকে গুলি করে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ড বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা পরিকল্পিত। সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে যারা চক্রান্ত করে আসছে, তারই ধারাবাহিকতায় এই হত্যাকাণ্ড ঘটেছে।’

রোববার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

হানিফ বলেন, স্থানীয় সরকার নির্বাচনের সহিংসতা কিন্তু জিয়াউর রহমানসহ অনেকের সময়েই হয়েছে। এবারের নির্বাচনের সবগুলো সহিংসতাই কিন্তু রাজনৈতিক নয়। এগুলো পারিবারিক, ব্যক্তিগতসহ বিভিন্ন কারণে সংঘটিত হয়েছে। অনেকে অসুস্থ হয়ে মারা গেছেন।

হানিফ আরো বলেন, অনেকেই ইউপি নির্বাচনে নিহতের সংখ্যাবৃদ্ধি করে সরকারকে বিব্রত করার কৌশল হিসেবে গ্রহণ করার কথা ভাবছেন। বিএনপি শুধুমাত্র সরকারের ওপর এই দায় চাপিয়ে ফায়দা লোটানোর চেষ্টা করছেন বলে দাবি করেন হানিফ।

ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে হানিফ বলেন, আওয়ামী লীগ গঠনতন্ত্র অনুসারে পরিচালিত হয়। ইতোমধ্যে যারা দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হয়েছিলেন তাদের প্রত্যেককেই বহিষ্কার করা হয়েছে।

প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কোনো ক্রটি ছিল কী না- এ প্রশ্নের জবাবে হানিফ বলেন, এটা বলার সুযোগ নেই। আওয়ামী লীগ একটি বৃহৎদল। একটি ইউনিয়নে আমাদের চার থেকে পাঁচজন করে প্রার্থী ছিল। কিন্তু আমরা মনোনয়ন দিয়েছি একজনকে। সুতরাং অনেকেই ব্যক্তিগত আবেগ ধরে রাখতে পারেননি। এ কারণে অনেকেই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবীর নানক, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, খালিদ মাহমুদ চৌধুরী, ইয়াফেস ওসমান, ডাক্তার বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, ফরিদুন্নাহার লাইলী, মৃণাল কান্তি দাস, সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম, এস এম কামাল, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

সংবাদ সম্মেলনের আগে একই কার্যালয়ে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য ও সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে স্থানীয় সরকার নির্বাচনসহ সমকালীন রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।