আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসে বাংলা মালয়েশিয়ায় বাংলাদেশ কালচারাল সেন্টারের ১৫ বছর পূর্তি

মালয়েশিয়ায় বাংলাদেশ কালচারাল সেন্টারের ১৫ বছর পূর্তি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ১২:৪৫ অপরাহ্ণ | বিভাগ: প্রবাসে বাংলা


malaysiaমালয়েশিয়া: মালয়েশিয়ায় বাংলাদেশ কালচারাল সেন্টারের বর্ষপূর্তিকে ঘিরে গত কয়েকদিন ধরেই পর্যটন নগরী কুয়ালালামপুরে চলছিল প্রস্তুতি। কালচারাল সেন্টারের প্রবাসী কমিউনিটির সবাইকে এক ছাতার নিচে বসাতে আয়োজন করা হয় বর্ষপূর্তি অনুষ্ঠানের।

বুধবার (২৯ মে) কুয়ালালামপুরের অদূরে লা-কমি কান্ট্রি রিসোর্টে প্রকৌশলী বাদলুর রহমান খান বাদলের সভাপতিত্বে ও জাফর ফিরোজের প্রাণবন্ত উপস্থাপনায় কেক কাটার মধ্যদিয়ে মালয়েশিয়া বাংলাদেশ কালচারাল সেন্টারের বর্ষপূর্তিতে প্রবাসীরা মেতে ওঠেন সংস্কৃতির অনাবিল আনন্দের মুক্ত ধারার স্রোতে। সকল ভেদাভেদ ভুলে প্রবাসীদের অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে উঠে অনুষ্ঠানটি।

‘আগে কি সুন্দর দিন কাটাইতাম, বন্দে মায়া লাগাইছে পিরিতি শিখাইছে’ এসব জনপ্রিয় গানে মুখরিত হয়ে ওঠে কালচারাল সেন্টারের অনুষ্ঠান।

প্রকৌশলী বাদলুর রহমান খান বাদল বলেন, সংস্কৃতি ও কৃষ্টি প্রতিটি মানুষকে অনুপ্রাণিত করে। কিন্তু কালের বিবর্তনে সমাজ থেকে এগুলো হারিয়ে যায়। যুগযুগ ধরে আমাদের মাঝে বিষয় প্রোপট ও স্মৃতি লালন করে রাখতে বিভিন্ন মাধ্যম ব্যবহার করা হয়।

প্রবাসে শিকড়ের টানে আবহমান বাংলার সংস্কৃতিকে বিশ্বের দরবারে তুলে ধরতে তার প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে জানান প্রকৌশলী বাদলুর রহমান।

অনুষ্ঠানে হাজী জাকির, দাতু আবুল কালাম, মোশাররাফ হোসেন, মীর্জা সালাহ উদ্দিন, এস এম নিপু, ড. সুহেল মাসুদ, মালয়েশিয়া কমিউনিটি প্রেস ক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ, লা-কমি কান্ট্রি রিসোর্টের পরিচালক মাহতাব লিটন এবং মালয়েশিয়া কমিউনিটি প্রেস ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কালচারাল সেন্টারের নেতৃবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয় এবং প্রকৌশলী জুনায়েদ আহমেদকে সভাপতি ও মাসুদ রানা রোমিওকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট মালয়েশিয়া বাংলাদেশ কালচারাল সেন্টারের নতুন কমিটি গঠন করা হয়।