আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় মানবসম্পদ সৃষ্টিতে অবদান রাখছে চবির সাবেক শিক্ষার্থীরা

মানবসম্পদ সৃষ্টিতে অবদান রাখছে চবির সাবেক শিক্ষার্থীরা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ১২:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


CU-Newsচট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক ছাত্র-ছাত্রীরা দেশে দক্ষ ও যোগ্য মানবসম্পদ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়েছে এবং অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

শুক্রবার প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী পরিষদের আয়োজনে সংগঠনের প্রকাশিত স্মরণিকা স্মৃতিময় প্রকাশনা উৎসবে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক ছাত্র-ছাত্রীরা আজ দেশে বিদেশে বরেণ্য ব্যক্তিত্ব ও কৃতি ব্যক্তি হিসেবে নন্দিত হচ্ছে। যা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য আনন্দ ও গৌরবের বিষয়।

উপাচার্য বলেন, চবি গণিত বিভাগের গৌরব গাঁথা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে স্বর্ণজ্জ্বোল হয়ে থাকবে। তিনি সকলকে অতীতের স্মৃতি ধারণ করে দেশের কাঙ্খিত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য ড. শিরীণ আকতার বলেন, বিজ্ঞান তো গণিতেরই অংশ। মেধা ও মননের জায়গা হচ্ছে বিজ্ঞান। বিজ্ঞানের জয়যাত্রা ও অগ্রযাত্রা অব্যাহত থাকুক আজকের দিনে এটাই হোক প্রত্যাশা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আবুল মনছুর চৌধুরী, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের সাবেক নির্বাহী পরিচালক (অর্থ) মো. আসহাব উদ্দিন, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও সংগঠনের সাধারণ সম্পাদক ড. মো. আমান উল্লাহ, সংগঠনের সদস্য ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক কবি রাশেদ রউফ।

প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী পরিষদের সভাপতি ও গণিত বিভাগের অধ্যাপক ড. আশরাফুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের সহ-সাধারণ সম্পাদক শিপন নাথের সঞ্চালনায় বক্তব্য রাখেন গণিত বিভাগের সাবেক ছাত্র মাজহারুল ইসলাম, মুহাম্মদ মহসিন চৌধুরী, এড. রবি শংকর চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ ইউসুফ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শফিকুল মাওলা, চাইল্ড হেভেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সাবেক ছাত্র আমজাদ হোসেন।

অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী পরিষদ প্রকাশিত স্মরণিকা ‘স্মৃতিময়’র মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীসহ অতিথিরা।