আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড মাদ্রিদে ইতিহাস গড়েছে জিদান: রিয়াল প্রেসিডেন্ট

মাদ্রিদে ইতিহাস গড়েছে জিদান: রিয়াল প্রেসিডেন্ট


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১:২৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Zidaneঅনলাইন স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি উঁচিয়ে ধরার গৌরব অর্জন করেন জিনেদিন জিদান। ২০০২ সালে খেলোয়াড়ী জীবনে এবং ২০১৪ সালে কার্লো আনচেলত্তির সহকারী হিসেবে গ্যালাকটিকোদের ইউরোপ জয়ের সাক্ষী হন ফ্রেঞ্চ কিংবদন্তি। এবার তো প্রধান কোচ হয়ে রিয়ালকে ১১তম ইউরোপিয়ান কাপ এনে দিয়েছেন জিদান।

ক্লাবের হয়ে ইতিহাস গড়া জিদানের ভূয়সী প্রশংসাই করেছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। এ বছরের জানুয়ারিতে রাফা বেনিতেজের স্থলাভিষিক্ত হয়ে স্প্যানিশ জায়ান্টদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতান তিনি।

জিদানের অধীনে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে টাইব্রেকারে হারিয়ে ইউরোপ সেরার উল্লাসে মাতেন রোনালদো-বেল-বেনজেমারা। রিয়ালের হয়ে আরেকটি শিরোপা জেতা জিদানকে প্রশংসার জোয়ারে ভাসান পেরেজ।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মাকা’কে দেওয়া সাক্ষাৎকারে রিয়াল প্রেসিডেন্ট বলেন, ‘মূল শক্তি হচ্ছে জিদান। সে রিয়াল মাদ্রিদের সাম্প্রতিক ইতিহাস বদলে দিয়েছে। ২০০১ সাল থেকেই সে ফুটবল বোঝার একটা পথ তৈরি করে দেয় যেটা আমাদের এই ইউরোপিয়ান কাপ জেতাতে সাহায্য করেছে।’

কোচের দায়িত্ব নেওয়ার আগেই সাফল্যের ব্যাপারে জিদান প্রতিশ্রুতি দিয়েছিলেন বলে দাবি করেন পেরেজ, ‘গত জানুয়ারিতে আমি যখন জিদানের সঙ্গে কথা বলি তখন সে কোচের দায়িত্ব নিতে প্রস্তুত ছিল এবং সে এও জানতো রিয়ালের পারফরম্যান্সে খুব দ্রতই পরিবর্তন আসবে। জিদান আমাকে বলেছিল, চিন্তা করবেন না প্রেসিডেন্ট, আমরা কিছু জিতবো। আমি এতে নিশ্চিত।’