আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় মাগুরায় শ্বশুর-শাশুড়ির সঙ্গে ঈদ করার কথা ছিল মিতুর

মাগুরায় শ্বশুর-শাশুড়ির সঙ্গে ঈদ করার কথা ছিল মিতুর


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ২:৫৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


Maguraমাগুরা: চিৎকার করে কাঁদছেন শ্বশুর আব্দুল ওদুদ। শাশুড়ি শাহিদা বেগমের চোখেও জল। পুত্রবধূকে হারিয়ে সন্তান হারা শোকে মুহ্যমান ওদুদ-শাহিদা। শোক যেন জেঁকে বসেছে গোটা বাড়িতে!

রমজানের ঈদে (ঈদ উল ফিতর) এই বাড়িতে এসে শ্বশুর-শাশুড়িসহ সবার সঙ্গে আনন্দ উল্লাস করার কথা ছিল মাহমুদা খাতুন মিতুর। সেই বাড়িটি আজ ভাসছে শোকের সাগরে।

রোববার (০৫ জুন) সকালে চট্টগ্রামে দুর্বৃত্তদের হামলায় নিহত মাহমুদা খাতুন মিতুর শ্বশুর বাড়ি মাগুরা শহরের কাউন্সিলপাড়ায় গিয়ে এ দৃশ্য দেখা গেছে।

মিতুর শ্বশুর আব্দুল ওদুদ বলেন, ‘পুত্রবধূ মিতু তাকে নিজের বাবার মতোই ভালোবাসতেন। চট্টগ্রামে তার বাসায় বেড়াতে গেলে সে তাকে বাড়িতে আসতে দিতে চাইতো না। সব সময় নিজ মেয়ের মতোই তাকে যত্ন করতেন।’

বৃদ্ধ বয়সে আজ তার লাশ সন্তানদের নেওয়ার কথা। সেখানে তিনি কিভাবে নিজ সন্তানের লাশ কাঁধে নেবেন? এ প্রশ্ন ওদুদের।

গত সপ্তাহে চট্টগ্রামে পুত্রবধূ ও নাতি নাতনিদের কাছ থেকে ঘুরে এসেছেন সাবেক পুলিশ অফিসার আব্দুল ওদুদ। সেই পুত্রবধূর মৃত্যুর খবরে তার মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে।

এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দ্রুত শাস্তির ব্যবস্থা করতে সরকারের প্রতি দাবি জানান তিনি।

মিতুর শাশুড়ি শাহিদা বেগম বলেন, ‘একত্রে আর কোনো দিন ঈদ করা হবে না আমাদের। পুত্রবধূ হলেও মিতু তাদের নিজের বাবা-মায়ের মতো যত্ন করতো। রমজান উপলক্ষে এলাকার মানুষকে দেওয়ার জন্য গতকাল শনিবার (০৪ জুন) চিনি, তেল, সেমাইসহ বেশকিছু কাপড় পাঠিয়েছে মিতু। আত্মীয় স্বজন ও এলাকার মানুষকে নিজের পরিবারের সদস্যদের মতোই ভালবাসতো।’

নিহতের দেবর মাগুরা জজ কোর্টের আইনজীবী হাবিবুর রহমান জানান, দুপুর ২টার দিকে মিতুর লাশ হেলিকপ্টারে চট্টগ্রাম থেকে ঢাকায় আনা হবে। বিকেল ৩টায় রাজারবাগ পুলিশ হেড কোয়ার্টারসে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পারিবারিকভাবে তারা চাইছেন মরদেহ মাগুরার বাড়ি হয়ে শৈলকুপার মদন গোপালপুর গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে কবর দেওয়া হবে।

রোববার (০৫ জুন) সকাল ৬টা ৪০ মিনিট থেকে ৭টা ১০ মিনিটের মধ্যে চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড়ে পুলিশ হেডকোয়ার্টারে কর্মরত পুলিশ সুপার ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গোয়েন্দা বিভাগের সাবেক কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খাতুন ওরফে ‍মিতু আক্তার (৩২) দুর্বৃত্তদের গুলিতে নিহত হন।