আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ভোটে হেরে রাস্তার ইট তুলে নিলেন আ.লীগ নেতা

ভোটে হেরে রাস্তার ইট তুলে নিলেন আ.লীগ নেতা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ৪:১৭ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


25বগুড়া: ভোটে হেরে নিজের টাকায় বিছানো রাস্তার ইট তুলে নিলেন আওয়ামী লীগের এক চেয়ারম্যান প্রার্থী। বিষয়টি নিয়ে এলাকায় নানা মুখরোচক আলোচনা সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

ঘটনাটি ঘটেছে বগুড়ার দুপচাঁচিয়া সদর ইউনিয়নে। ওই ইউনিয়নের কামারপাড়া গ্রামের ভোটাররা ভোট দেয়ার অঙ্গীকার করায় নিজের টাকায় রাস্তায় ইট বিছিয়ে দিয়েছিলেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ ফকির।

গত শনিবার (২৮ মে) অনুষ্ঠিত ইউপি নির্বাচনে হেরে গিয়ে তিনি ওই রাস্তা থেকে ইটগুলো তুলে নিয়েছেন।

আবু সাঈদ দুপচাঁচিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সদর ইউপির মেম্বার ছিলেন। প্রায় পাঁচ মাস আগে সদর ইউপির চেয়ারম্যান মোয়াজ্জিম হোসেন গ্রেপ্তার হবার পর আবু সাঈদ ফকির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান।

স্থানীয়রা জানায়, গ্রামে ঢোকার রাস্তাটির মাঝখানে কাঁচা ছিল। সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু সাঈদ দু’মাস আগে নিজের টাকা খরচ করে রাস্তায় ইট বিছিয়ে দিয়েছেন। তিনি শর্ত দিয়েছিলেন নির্বাচনে নৌকা প্রতীকে তাকে ভোট দিতে হবে। তবে নির্বাচনে তিনি পরাজিত হন। ওই গ্রামে ভোটার রয়েছে ৯৫৯ জন।

চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ ফকিরের কর্মী ও গ্রামের ভোটার আলমগীর হোসেন বলেন, ‘সাঈদ ভাই ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবার পরই নিজের টাকা দিয়ে ইট বিছিয়ে দিয়েছেন। ২৫০ মিটার রাস্তায় ইট বিছাতে তার খরচ হয়েছে প্রায় ৩৫ হাজার টাকা। গ্রামবাসীর এতো বড় উপকার করার পরেও ভোটাররা তাকে ভোট দেয়নি। এ কারণে আমরা নিজ থেকেই ইট তুলে তাকে ফেরত দিচ্ছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ পারভেজ জানান, অভিযোগ পেয়ে উপজেলা প্রকৌশলীকে বিষয়টি তদন্ত করে দেখার জন্য বলা হয়েছে। ওই রাস্তায় নতুন করে বিছানো ইট সরকারি অর্থের নয়। তারপরেও সরকারি রাস্তায় ইট বিছানোর পর তা তুলে নেয়া যাবে না। এ কারণে রাস্তায় ইট তুলে নেয়া বন্ধ করে দেয়া হয়েছে।