আজকের দিন তারিখ ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ভিসা মেলেনি এখনো, তবু পাকিস্তান দলে আমির

ভিসা মেলেনি এখনো, তবু পাকিস্তান দলে আমির


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৯:২৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


mohammadকাগজ অনলাইন প্রতিবেদক: ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িয়ে যান সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির।

অভিযোগ প্রমাণিত হওয়ায় বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা ও শাস্তি ভোগ করেন তারা। নিষেধাজ্ঞা কাটিয়ে অবশ্য ক্রিকেটে ফিরেছেন তিনজনই। মোহাম্মদ আমির অবশ্য বাট ও আসিফের আগে ক্রিকেটে ফিরেছেন। এমন কী পাকিস্তান ক্রিকেট দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেটও খেলেছেন।

এবার সেই ইংল্যান্ডের বিপক্ষে খেলতে যাচ্ছেন টেস্টও। রোববার ইংল্যান্ড সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে পাকিস্তান। সেই দলে স্থান পেয়েছেন মোহাম্মদ আমির। অবশ্য ইংল্যান্ড যেতে আমিরকে ভিসা দেবে কিনা ব্রিটিশ হাইকমিশন এখনো নিশ্চিত নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তবে তারা আশাবাদী যে আগামী সপ্তাহেই আমিরকে ভিসা দেবে হাইকমিশন। কারণ, ভিসার জন্য আমির যে আবেদন করেছেন সেটাতে সমর্থন দিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। কিন্তু নিয়মানুযায়ী ইংল্যান্ডে কেউ অপরাধমূলক কর্মকা- করলে এবং সেটার জন্য শাস্তি ভোগ করলে তাকে ভিসা দেয় না ব্রিটিশ হাইকমিশন। এখন দেখার বিষয় আমিরের ব্যাপারে তারা কী সিদ্ধান্ত নেয়।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড : মিসবাহ-উল-হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শান মাকসুদ, সামি আসলাম, আজহার আলী, ইউনুস খান, আসাদ শফিক, ইফতেখার আহমেদ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, জুলফিকার বাবর, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, সোহেল খান ও ইমরান খান।