আজকের দিন তারিখ ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ভারতের লিগে জার্মানির বিশ্বকাপ জয়ী তারকা!

ভারতের লিগে জার্মানির বিশ্বকাপ জয়ী তারকা!


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১০:১২ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Miroslav-Klosঅনলাইন স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলতে ভারতে পা রাখছেন মিরোস্লাভ ক্লোসা। জার্মানির বিশ্বকাপ জয়ী তারকা এই স্ট্রাইকারের ব্যাপারে লিগ কমিটি কিংবা কোনো ক্লাব মুখ না খুললেও এই মুহূর্তে ভারতীয় ফুটবলের আলোচনার কেন্দ্রবিন্দুতে ক্লোসা।

একটি টুইট ঘিরেই এমন জল্পনার সৃষ্টি হয়েছে। ভারতীয় এক ফুটবল বোদ্ধা একটি সূত্রের বরাত দিয়ে তার টুইটারে এই গোপন দলবদলের বিষয়টি জানিয়েছেন।

২০১৪ বিশ্বকাপে জার্মানিকে শিরোপা পাইয়ে দেওয়া ক্লোসাকে নিয়ে ইতোমধ্যেই নড়েচড়ে বসেছে লিগ কমিটি। যদিও এ ব্যাপারে তারা সরাসরি কোনো মন্তব্য করেনি। ক্লোসা সিরি আ’র দল ল্যাজিওর সঙ্গে গত মাসে (১৫ মে) চুক্তির মেয়াদ শেষ করেছেন। বর্তমানে ফ্রি-ট্রান্সফারে রয়েছেন তিনি।

এর আগে বিশ্ব ফুটবল কাঁপানো দেল পিয়েরো, রবার্তো কার্লোসের মতো তারকারা আইএসএলের আসর মাতিয়ে গেছেন।

ভারতীয় সংবদামাধ্যমগুলো থেকে জানা যায়, টুর্নামেন্টের গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ান এফসির জার্সিতেই খেলতে পারেন ক্লোসা।

বিশ্বকাপ জয়ী এই তারকা জার্মানদের জার্সি গায়ে খেলেছেন ১৩৭টি ম্যাচ। গোল করেছেন ৭১টি। ০৯ জুন ৩৮ বছরে পা রাখতে যাওয়া এই তারকা স্ট্রাইকার বায়ার্ন মিউনিখের হয়ে মাঠ মাতিয়েছেন। সবশেষ খেলেছেন ল্যাজিওর হয়ে। ক্লাব পর্যায়ে ৬০০ ম্যাচ থেকে মাত্র দুটি ম্যাচ কম খেলা এই জার্মান তারকা প্রতিপক্ষের জালে ২৩২ বার বল জড়িয়েছেন।

জার্মানির হয়ে ২০০২ সালের বিশ্বকাপে রানার্সআপ হয়েছিলেন ক্লোসা। ২০০৬ ও ২০১০ বিশ্বমঞ্চে তার দল তৃতীয়স্থান অর্জন করেছিল। ২০০৬ এ জার্মানদের সেরা ফুটবলার নির্বাচিত হওয়া ক্লোসা একই বছর ‘গোল্ডেন সু’ জিতেছিলেন। ২০০৫-০৬ মৌসুমে বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা (২৫ গোল) ছিলেন তিনি। ২০০২ ও ২০০৬ বিশ্বকাপে জার্মানির হয়ে তিনি দু’বার করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। ২০০৬ এর অলস্টার দলের সদস্য ছিলেন দুইবার বুন্দেসলিগার শিরোপার জেতা ক্লোসা।