আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব, সারাবিশ্ব লীড বোনের জন্য পাত্র খুঁজছেন কিম জং উন

বোনের জন্য পাত্র খুঁজছেন কিম জং উন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১১:৪৩ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব,সারাবিশ্ব লীড


Jung-Unঅনলাইন ডেস্ক: কিম জং উন উত্তর কোরিয়ার প্রবল পরাক্রমশালী নেতা। তার আদরের বোনের বিয়ের আয়োজন চলছে। নিশ্চিতভাবেই সেই বিয়ে কোরিয়ার অন্য আট-দশটা সাদামাটা বিয়ের মতো হবে না।

হচ্ছেও না। সবকিছুতেই ক্ষ্যাপাটে কিম জং উন প্রিয় বোনের বিয়েতেও নিয়েছেন এক ক্ষ্যাপাটে উদ্যোগ। যেন তেন পুরুষের হাতে তো আর তার বোনকে তুলে দেওয়া যায় না, যে কিনা উত্তর কোরিয়ার সবচেয়ে পরাক্রমশালী ভবনে ছিল রাজকুমারীর মর্যাদায়।

জং উন তার কনিষ্ঠ আদরের বোন কিম ইয়ো জংয়ের পাত্র বাছাইয়ে নিয়েছেন এক ম্যাচমেকিং কনটেস্টের উদ্যোগ। এই ম্যাচমেকিং যুদ্ধ পাড়ি দিয়ে আসা কোনো ‘যোগ্য’ তরুণই হতে পারবেন ২৮ বছর বয়সী কিম ইয়োর স্বপ্নের রাজকুমার।

কিম জং উন পরিবারের সূত্র বলছে, এই কনটেস্ট হবে ব্রিটেনের জনপ্রিয় একটি ডেটিং গেম শো‘র আদলে। ‘টেক মি আউট’ শীর্ষক যে ডেটিং গেম শোটিতে একজন সুপাত্রের জন্য লড়ছেন ৩০ পাত্রী।

এই গেম শো’র আদলে কিম জং উন শর্ত দিয়েছেন; তার বোনকে বিয়ে করতে হলে-

১. পাত্রকে অবশ্যই ইউনিভার্সিটির গ্র্যাজুয়েট হতে হবে।
২. উচ্চতা হতে হবে ৫ ফুট ১০ ইঞ্চি।
৩. অবশ্যই সেনাবাহিনীতে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

উত্তর কোরিয়া শাসন করে ‍আসা কিম পরিবারের রাজকুমারীর মর্যাদাধারী কিম ইয়ো জংও কোনো কিছুতে কম যান না। ২০১৪ সালে ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির ১২৯ সদস্যের সর্বোচ্চ পরিষদে যোগ দেওয়ার পর তিনিই দেশটির সবচেয়ে ক্ষমতাবান নারী।

কিম ইয়ো তার ভাই কিম জং উনের সঙ্গেই ১৯৯৬ থেকে ২০০০ সাল পর্যন্ত সুইজারল্যান্ডে পড়াশোনা করেন। এরপর তিনি দেশে ফিরে কিম ইল-সং মিলিটারি ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিষয়ে পড়েছেন বলে ধারণা করা হয়।