আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বিশ্বকাপে ম্যাচ না খেলেই ৭ কোটি টাকা পাচ্ছেন জয়সওয়াল-চাহালরা

বিশ্বকাপে ম্যাচ না খেলেই ৭ কোটি টাকা পাচ্ছেন জয়সওয়াল-চাহালরা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৮, ২০২৪ , ৩:২৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক ; টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারত দলের জন্য বিরাট অঙ্কের পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাতে দলের সবাই বেশ ভালো অঙ্কের টাকা পাচ্ছেন। এমনকি কোনো ম্যাচ না খেলে ৭ কোটিরও অধিক করে টাকা পাচ্ছেন যশস্বী জয়সওয়াল, সাঞ্জু স্যামসন ও যুজবেন্দ্র চাহাল। বিশ্বকাপ জয়ী ভারত দলের জন্য ১২৫ কোটি রূপি পুরস্কার ঘোষণা করেছে বিসিসিআই। বাংলাদেশী টাকায় যার পরিমাণ ১৭৬ কোটিরও বেশি। এর মধ্যে ১৫ সদস্যের দলে থাকা প্রত্যেকে পাবেন ৫ কোটি রুপি বা ৭ কোটি টাকারও বেশি করে। এই তালিকায় আছেন কোনো ম্যাচ না খেলা ক্রিকেটাররাও।

তবে বিশ্বকাপ দলের সঙ্গে থাকা সবাই একই পরিমাণ অর্থ পাচ্ছেন না। কারণ, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাওয়া দলটির মোট সদস্য সংখ্যা ৪২। ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ১৫ খেলোয়াড়ের সঙ্গে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ই কেবল ৭ কোটি টাকা পাচ্ছেন। এছাড়া ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলিপ ও বোলিং কোচ পরশ মামব্রে পাবেন সাড়ে ৩ কোটি টাকা করে। অজিত আগারকারের নেতৃত্বে নির্বাচক কমিটির প্রত্যেকে পাবেন ১ কোটি ৪০ লাখ টাকা করে। রিজার্ভ খেলোয়াড় হিসেবে ডাক পাওয়া রিংকু সিং, শুবমান গিল, আবেশ খান ও খলিল আহমেদও পাবেন সমপরিমাণ টাকা।

ভারতের ৪২ সদস্যের বিশ্বকাপ দলের তিনজন ফিজিও, তিনজন থ্রোডাউন স্পেশালিস্টসহ বাকিরা পাবেন ২ কোটি রুপি বা ২ কোটি ৮০ লাখ টাকা করে। ভিডিও অ্যানালিস্ট, মিডিয়া অফিসারসহ বিসিসিআইয়ের স্টাফদেরও পুরস্কৃত করা হবে বলে জানানো হয়েছে।