আজকের দিন তারিখ ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বিরোধিতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত : মেনন

বিরোধিতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত : মেনন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৭:০৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


mennonকাগজ অনলাইন প্রতিবেদক: বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ার বিরুদ্ধে যেসব মানবাধিকার সংগঠনগুলো বিরোধিতা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সাপ্তাহিক মানবাধিকার খবরের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে মানবাধিকারের বিষয়ে কোনো আপোশ নাই। দেশে যে যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে তাতে তাদেরকে সব ধরনের সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। যা পৃথিবীর কোনো দেশে এরকম স্বচ্ছতার সঙ্গে বিচার হয়নি। আজকে সেই বিচার সম্পর্কে বার বার প্রশ্ন তোলা হচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত জোটচক্র ২০১৪ সালে যে পেট্রোল বোমা মেরে আগুন সন্ত্রাস করেছে, এগুলো কি মানবাধিকার লঙ্ঘন নয়? তাই আগামী দিনে গণতন্ত্রকে সুসংগঠিত করতে হলে এদের সম্পর্কে সজাগ থাকতে হবে।

বাংলাদেশের অগ্রগতির কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমাদের সামনে কঠিন পথ অতিক্রম করতে হবে। আমরা যদি এই পথ অতিক্রম করতে না পারি তবে দেশের এই অগ্রগতি থমকে যাবে।

মুক্তিযুদ্ধের যে ঘোষণা তাকে ভিত্তি করে যদি সামনে এগিয়ে যাই তবে আমাদের অগ্রগতি কেউ থামাতে পারবে না বলেও তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, যারা মুক্তচিন্তার প্রতিবন্ধক, সেই জঙ্গিরাই গণতন্ত্রের ওপর আঘাত হেনেছে বার বার। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিপরিষদ নানা প্রতিকূলতার মধ্যেও চেষ্টা করছেন গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার।
এ সময় দেশের সব মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বিশ্বের দরবারে আজকের সম্ভাবনাময় বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

মানবাধিকার খবরের প্রকাশক ও সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অ্যাডভোকেট শ ম রেজাউল করিম প্রমুখ।