আজকের দিন তারিখ ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বাংলাদেশ পুলিশের প্রশংসায় জাতিসংঘ

বাংলাদেশ পুলিশের প্রশংসায় জাতিসংঘ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ৬:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


igpকাগজ অনলাইন প্রতিবেদক: সংঘাতপূর্ণ বিভিন্ন দেশে শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকার প্রশংসা করেছে জাতিসংঘ।

বৃহস্পতিবার নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে পিস কিপিং অপারেশন্সের আন্ডার সেক্রেটারি জেনারেল হার্ভে ল্যাডসুসের সঙ্গে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হকের সাক্ষাতের সময় তিনি এ প্রসংশা করেন। বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রম শুরুর পর থেকেই বাংলাদেশ পুলিশের সদস্যরা পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন বলে মন্তব্য করেছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল। তাদের নৈতিকতা, দায়িত্ব ও শৃঙ্খলাবোধ অতি উঁচু মানের। শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশ অনন্য অবদান রেখে চলেছে। পুরুষ পুলিশ সদস্যদের পাশাপাশি শান্তিরক্ষায় নিয়োজিত নারী সদস্যদের ভূমিকারও প্রশংসা করেন তিনি। একই সঙ্গে শান্তিরক্ষা মিশনে নারী পুলিশের সংখ্যা বাড়ানোর জন্য আইজিপিকে অনুরোধ করেন তিনি।

এ সময় আইজিপি বলেন, জাতিসংঘের চাহিদা অনুযায়ী ৭২ ঘণ্টার মধ্যে নারী পুলিশ পাঠানোর প্রস্তুতি আমাদের আছে। জাতিসংঘের অনুরোধের পরিপ্রেক্ষিতে অতীতেও জরুরি ভিত্তিতে ৭২ ঘণ্টার মধ্যে পুলিশ সদস্যদের পাঠানো হয়েছে। এটা আগামীতেও অব্যাহত থাকবে।