আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড বাংলাদেশে কিংবদন্তী মোহাম্মদ আলী (ভিডিও)

বাংলাদেশে কিংবদন্তী মোহাম্মদ আলী (ভিডিও)


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ১:২৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


dঅনলাইন স্পোর্টস ডেস্ক: ৭৪ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় ফিনিক্সের একটি হাসপাতালে মারা যান তিনি। এনবিসি নিউজকে এমন তথ্যই নিশ্চিত করেছেন তার পরিবারের মুখপাত্র বব গানেল।

কয়েক দিন আগে শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যার কারণে ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন মোহাম্মদ আলী। ৩২ বছর এই রোগের সঙ্গে লড়াই করার পর হার মানলেন তিনি।

১৯৭৮ সালে বাংলাদেশে এসেছিলেন অনেকের চোখের সর্বকালের সেরা এই ক্রীড়াবিদ। বিমানবন্দরে আলীকে স্বাগত জানাতে লাখ লাখ মানুষ উপস্থিত হয়েছিল।

সেই সময়ের একটি ভিডিওতে দেখা যায়, ঢাকায় হাজার হাজার মানুষ তাকে স্বাগত জানাচ্ছেন। তাকে নিয়ে আয়োজিত অনুষ্ঠানে গান গেয়েছিলেন কিংবদন্তী কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিনসহ অনেকে।

বাংলাদেশে এসে তিনি একটি ‘প্রীতি ম্যাচে’ও অংশ নিয়েছিলেন এক শিশুর সঙ্গে। সেই শিশুর ‘ঘুসিতে কুপোকাত’ আলীকে রিংয়ে পড়ে যেতেও দেখা যায়।

সবচেয়ে স্মরণীয় কথা যাওয়ার সময় বলেছিলেন, ‘আই লাভ ইউ বাংলাদেশ’। সেই সময় বাংলাদেশের নাগরিকত্বও দেয়া হয়েছিল। বাংলাদেশে এসে এত খুশি হয়েছিলেন, ফিরে গিয়ে সবাইকে বলেছিলেন, ‘স্বর্গ দেখতে চাইলে বাংলাদেশে যাও।’

https://youtu.be/aJ3RHUjW_EY