আজকের দিন তারিখ ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বর্ণনাধর্মী স্থাপনা ফিনলে স্কয়ার উদ্বোধন করলেন মেয়র

বর্ণনাধর্মী স্থাপনা ফিনলে স্কয়ার উদ্বোধন করলেন মেয়র


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১০:৫৯ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


smচট্টগ্রাম: নগরীর দুই নম্বর গেট এলাকায় দেশের প্রথম বর্ণনাধর্মী স্থাপনা ফিনলে স্কয়ারের উদ্বোধন করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (০২ জুন) রাতে ফিনলে প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক মোফাকখেরুল ইসলাম খসরুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিটাগাং চেম্বার সভাপতি ও এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মাহবুবুল আলম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ফিনলে শপ-ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদ ইফতেখার।

সিটি মেয়র ফিনলে স্কয়ারকে ব্যতিক্রমধর্মী শপিং মল হিসেবে উল্লেখ করে বলেন, বর্তমানে মানুষের ক্রয়ক্ষমতা, রুচি ও চাহিদা বেড়েছে। চট্টগ্রামে এখন বড় বড় শপিং মল ও পাঁচতারকা হোটেল হচ্ছে। এর মাধ্যমে বিনিয়োগ যেমন বাড়ছে তেমনি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, সবাই সুন্দর ও পরিচ্ছন্ন শহর চাইবেন। অথচ যথাযথ স্থানে আবর্জনা ফেলবেন না, ট্যাক্স দিতে বললে আপত্তি জানাবেন। এটা দায়িত্বজ্ঞানহীনতা। সুযোগ পেলে আমি কথা বলার ওপর ট্যাক্স ধার্য করবো। আমার মনে হয় এই খাতে সবচেয়ে বেশি ট্যাক্স পাওয়া যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ফিনলে স্কয়ার একই ছাদের নিচে সবধরনের শপিং করার সুযোগ চট্টগ্রামে খুব কম বিপণীকেন্দ্রেই আছে। এটি নাসিরাবাদ, সুগন্ধা আবাসিক এলাকাসহ উত্তর চট্টগ্রামের মানুষের জন্য অনন্য সংযোজন।

তিনি বর্তমান সরকারকে ব্যবসায়ীবান্ধব উল্লেখ করে নতুন ও ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রণোদনার জন্য এসএমইএ খাতে ৫০ লাখ টাকা পর্যন্ত লোন সুবিধা দেওয়ার আহবান জানান।

সভাপতির বক্তব্যে মোফাকখেরুল ইসলাম খসরু বলেন, নগরবাসীর পছন্দ ও মানসিকতাকে প্রাধান্য দিয়ে স্বাস্থ্যকর পরিবেশে একইসাথে কেনাকাটা, খাবার ও বিনোদনের কেন্দ্রস্থল ফিনলে স্কয়ার। কেনাকাটার জন্য প্রথম তলায় থাকছে আন্তর্জাতিক ও দেশিয় ব্র্যান্ডের দোকান, এটিএম বুথ ও ক্রোকারিজ সামগ্রী। দ্বিতীয় তলায় থাকছে শাড়ি, থান কাপড় ও লেডিস টেইলার্স। তৃতীয় তলায় থাকছে মেয়েদের রেডিমেড কাপড়, জুয়েলারি, ঘড়ি, চশমা ও হ্যান্ডিক্রাফট। চতুর্থ তলায় থাকছে পুরুষ ও শিশুদের রেডিমেড কাপড়, জুতা, চামড়াজাত পণ্য ও শিশুদের খেলনা। পঞ্চম তলায় থাকছে ইলেক্ট্রনিকস ও মোবাইল ফোনের দোকান এবং ষষ্ঠ তলায় থাকছে ফুড কোর্ট।

এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেয়র আ জ ম নাছির উদ্দিন ফিনলে স্কয়ারের উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন কাউন্সিলর গিয়াস উদ্দিন ও মোরশেদ আলম, চেম্বার পরিচালক জাকির আহমেদ টুটুল এবং ফিনলে স্কয়ারের দোকান-মালিক সমিতির কর্মকর্তারা।