আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড প্রথমবারের মতো ফরাসি ওপেন জিতলেন জোকোভিচ

প্রথমবারের মতো ফরাসি ওপেন জিতলেন জোকোভিচ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ১১:১২ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Tenisঅনলাইন স্পোর্টস ডেস্ক: জমে উঠা ফ্রেঞ্চ ওপেনের শেষ হাসি হাসলেন নোভাক জোকোভিচ। পুরুষ এককের ফাইনালে অ্যান্ডি মারেকে হারিয়ে প্রথমবারের মতো জিতলেন ফরাসি ওপেন। ক্যারিয়ারে সার্বিয়ান তারকা জোকোভিচের এটা দ্বাদশ গ্র্যান্ডস্ল্যাম জয়।

রোলাঁ গারোয় রোববার (০৫ জুন) রাতের ফাইনালে ৩-৬, ৬-১, ৬-২, ৬-৪ গেমে শিরোপা নিশ্চিত করেন জোকোভিচ।

টেনিসের শীর্ষ বাছাই জোকোভিচ প্রথম সেটে হারলেও সেটগুলোতে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

এর আগে ছয়বার অস্ট্রেলিয়ান ওপেন, তিনবার উইম্বলডন আর দুইবার ইউএস ওপেন জিতেছিলেন জোকোভিচ। তবে, ফ্রেঞ্চ ওপেনের শিরোপা এবারই প্রথম জিতলেন তিনি। মারের সামনেও ছিল প্রথমবারের মতো ফ্রেঞ্চ শিরোপা জেতার হাতছানি। ফরাসি ওপেনে ২০১২, ২০১৪ ও ২০১৫ আসরের ফাইনালে উঠেছিলেন জোকোভিচ। তবে, স্বপ্নের শিরোপা পাওয়া হয়নি। অপরদিকে, প্রথমবারের মতো ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন মারে।

ফলে ফাইনালে একরকম হ্যাভিওয়েট ম্যাচ দেখার অপেক্ষায় ছিল টেনিস বিশ্ব। জোকোভিচের স্বপ্ন পূরণের মধ্য দিয়ে শেষ হয় অপেক্ষার।

এর আগে জোকোভিচ শেষ চারের খেলায় সহজ জয় তুলে নেন। ডোমিনিক থিয়েমের বিপক্ষে তিনি ৬-২, ৬-১ ও ৬-৪ গেমে জিতে আসরের ফাইনাল নিশ্চিত করেন। গ্র্যান্ডস্ল্যামে সার্বিয়ান তারকার এটি ছিল টানা ষষ্ঠ ফাইনাল। গতবারের ফাইনালে তিনি স্তান ওয়ারিঙ্কার বিপক্ষে হেরেছিলেন।

এবারের আসরের সেমিফাইনালের আরেক ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন মারে। বৃটিশ তারকা জয় পান ৬-৪, ৬-২, ৪-৬ ও ৬-২ গেমে। এটি ছিল ফ্রেঞ্চ ওপেনে তার প্রথম ফাইনাল। তবে, জোকোভিচের কাছে হেরে প্রথম ফাইনালটিকে স্মরণীয় করে রাখতে পারলেন না মারে।