আজকের দিন তারিখ ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব পশ্চিমবঙ্গে তৃতীয় দফার ভোটে অনিয়ম-সহিংসতা

পশ্চিমবঙ্গে তৃতীয় দফার ভোটে অনিয়ম-সহিংসতা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৭, ২০২১ , ১১:৫৪ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে প্রতিবেদক :   ভারতের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ রাজ্যে চলছে ভোটগ্রহণ। এপ্রিল মাসজুড়ে মোট আট দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ২ মে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। ইতোমধ্যে বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে দুই দফায় মোট ৬০ আসনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আনন্দবাজার। মঙ্গলবার তৃতীয় দফায় দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া– এই তিন জেলার ৩১টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তৃতীয় দফার নির্বাচনে মোট ভোট পড়েছে ৭৭.৬৮ শতাংশ। বিকেল ৫টা পর্যন্ত হুগলিতে ভোট পড়েছে ৭৯ শতাংশ, হাওড়ায় ৭৮ শতাংশ ও দক্ষিণ ২৪ পরগনায় ৭৭ শতাংশ। সবমিলিয়ে এবারের ৩১টি আসনের নির্বাচনে ভোট পড়েছে ৭৭.৬৮ শতাংশ।

গতকাল ভোট হওয়া ৩১টি আসনের মধ্যে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ৩০টিতেই জিতেছিল তৃণমূল কংগ্রেস। একটিতে জিতেছিল কংগ্রেস। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনের নিরিখে এই ৩১টি আসনের মধ্যে ৩০টিতে এগিয়ে রয়েছে বিজেপি।

তৃতীয় দফার নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এই নির্বাচনে তৃণমূল, বিজেপি, সিপিএম সবাই একে-অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। বিকেল ৫টার দিকে অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ বাম রাজনীতিবিদরা। তাদের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী ও কমিশনের আধিকারিকরা দায়িত্ব পালনে ব্যর্থ। তাই তারা অভিযুক্ত কর্মীদের সরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন।

পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী বিজেপির হয়ে ভোট দিচ্ছে এমন অভিযোগ তুলে দুপুর ১২টার দিকে আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ বুথে পৌঁছালে তার ওপর হামলা হয় বলে অভিযোগ করেন তিনি। নারী পুলিশের উপস্থিতিতে স্থানীয়রা তাকে মারধর করেন বলে জানান। এই ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে আটক করা হয়েছে বলে জানা যায়।

গোঘাটে সোমবার রাতে এক বিজেপি কর্মীকে তৃণমূল সমর্থকেরা মারধর করলে তার মা ছাড়াতে আসেন। এরপর মাধবী আদক (৫০) নামের ওই নারী মারা যান। বিজেপির দাবি, তৃণমূলের সন্ত্রাসীরা মাধবীকে হত্যা করেছে।এছাড়াও বিজেপির পক্ষ থেকে বিভিন্ন কেন্দ্রে তৃণমূলের কর্মীরা জাল ভোট দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।