আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড পর্তুগিজদের বিপক্ষে ইংলিশদের কষ্টার্জিত জয়

পর্তুগিজদের বিপক্ষে ইংলিশদের কষ্টার্জিত জয়


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১০:৫০ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


footঅনলাইন স্পোর্টস ডেস্ক: ইউরোর মিশনে মাঠে নামার আগে প্রীতিম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং পর্তুগাল। তবে, প্রীতিম্যাচ হলেও শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হয় ম্যাচটি। দশজনের পর্তুগিজদের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে স্বাগতিক হিসেবে খেলতে নামে ওয়েইন রুনি-ক্রিস স্মলিং-ভার্ডি-হ্যারিকেন-রাহিম স্টারলিংদের নিয়ে সাজানো ইংল্যান্ড। দলের সেরা গোলমেশিন ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নামে পর্তুগাল। বাংলাদেশ সময় শুক্রবার (০৩ জুন) দিবাগত রাত একটায় শুরু হয় ম্যাচটি।

শেষ মুহূর্তের দুর্দান্ত এক গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। প্রথমার্ধ আর শেষের কয়েক মিনিট বাদ দিলে দশজনের দল নিয়ে বেশ ভালোই লড়াই জমিয়ে তুলেছিল পর্তুগাল।

ম্যাচের শুরু থেকেই ইংলিশ তারকাদের রুখে দেয় পর্তুগিজরা। তবে, খেলার ৩৫ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান পর্তুগালের ডিফেন্ডার ব্রুনো এদুয়ার্দো। ম্যাচের বাকিটা সময় দশজনের দল নিয়েই ইংলিশদের আক্রমণকে প্রতিহত করে সফরকারীরা।

খেলার শেষদিকে জেমি ভার্ডি-ওয়েইন রুনি-হ্যারিকেনদের বদলি হিসেবে মাঠে নামেন স্টারলিং-উইলশের-দানিয়েল স্টুরিজরা। পর্তুগিজদের চেপে ধরলেও কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলো না স্বাগতিকরা। ম্যাচের ৮৬ মিনিটের মাথায় অবশেষে গোলের দেখা পায় ইংলিশরা। স্টারলিংয়ের অ্যাসিস্ট থেকে গোল করেন স্মলিং। তার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রয় হজসনের শিষ্যরা।