আজকের দিন তারিখ ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় পরিবহনে চাঁদাবাজি কমাতে গোয়েন্দা নজরদারি

পরিবহনে চাঁদাবাজি কমাতে গোয়েন্দা নজরদারি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ৩:০৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


DCCi-kamalঅনলাইন ডেস্ক: পরিবহন সেক্টরে চাঁদাবাজি কমাতে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (০৪ জুন) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী ও আইন-শৃঙখলা রক্ষাকারী বাহিনীর সহায়ক ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করার পাশাপাশি পরিবহনের চাঁদাবাজি নিয়ন্ত্রণেও কাজ করবেন। চাঁদাবাজি বন্ধে গোয়েন্দারা মাঠে কাজ করছে। ব্যবসায়ীরা চাঁদাবাজদের তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, রোজার মাসে ব্যবসায়ীদের টাকা ব্যাংকের সঙ্গে লেনদেনের জন্য সার্বক্ষণিক প্রশাসনিক সহায়তা দেওয়া হবে। এছাড়া সব মার্কেটে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেয়ার ব্যবস্থা নিয়েছি।

রমজানে ব্যবসায়ীদের কি ধরনের সমস্যা হচ্ছে সেই বিষয়ে জানতে এখানে এসেছি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ইউপি নির্বাচন শেষ হয়ে যাবে। নির্বাচনকে কেন্দ্র করে নিয়োজিত পুলিশ সহ অন্যান্য আইন-শৃখলা বাহিনীর সদস্যরা ফিরে আসবেন এবং তারা রমজান উপলক্ষে কাজ করবে।

মন্ত্রী বলেন, চাঁদাবাজি শূন্যের কোটায় আনা সম্ভব হয়নি। তবে আগের থেকে অনেক কমিয়ে আনা হয়েছে। আমাদের টার্গেট জিরো টলারেন্স।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ডিসিসিআই সভাপতি হোসেন খালেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা জেলা প্রশাসক মো. সালাহ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়াউর রহমান, ডিসিসিআই সহ-সভাপতি হুমায়ুন রশিদ প্রমুখ।