আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ‘পকেট মারার বাজেট দিয়ে জনগণের উন্নয়ন হবে না’

‘পকেট মারার বাজেট দিয়ে জনগণের উন্নয়ন হবে না’


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ২:৩২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


Goyessor-rayকাগজ অনলাইন প্রতিবেদক: ২০১৬-১৭ অর্থবছরের জন্য ঘোষিত বাজেটকে জনগণের পকেট মারার বাজেট বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (০৩ জুন) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে জাতীয়তাবাদী বন্ধু দল।

গয়েশ্বের বলেন, পকেট মারার বাজেট দিয়ে কিভাবে জনগণের উন্নয়ন হবে। উন্নয়নের জন্য সরকারের মাথা খারাপ হয়ে যায়। কারণ উন্নয়ন দেশের জনগণের নয়, উন্নয়ন হবে সংসদ সদস্যদের (এমপি)।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশে রাজনীতি থাকবে, কিন্তু ষড়যন্ত্র থাকবে না, এটা কখনো সম্ভব নয়। আর এ ষড়যন্ত্র মোকাবেলা করাই হলো রাজনীতিবিদদের কাজ।

এজন্য সরকার নিজে নিরাপদে থাকতে ও প্রতিবেশী দেশের স্বার্থে বেগম জিয়াকে কোণঠাসা করে রাখতে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে- বলেন গয়েশ্বর।

তিনি আরও বলেন, আমাদের দলের মধ্যে কিছু নেতা ভারত প্রেমী হতে চায়। ভারত প্রেমী হয়ে যদি বিএনপি ক্ষমতায় আসে, তাহলে আমি তা ঘৃণা করি। প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্ব রাখা দরকার, কিন্তু তা দেশের স্বার্থ বিসর্জন দিয়ে নয়।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে গয়েশ্বর বলেন, ভারত প্রেমী হয়ে শেখ হাসিনা ক্ষমতায় আছেন। তিনি ক্ষমতায় থাকতে চান। তাকে ভারত প্রেমী হয়ে ক্ষমতায় থাকতে দিন।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক শরীফ মোস্তফা জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বন্ধু দলের যুগ্ম আহ্বায়ক ইসমাইল তালুকদার, প্রকৌশলী এচই এম আমিনুর রহমান আমিন প্রমুখ।