আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে বিএনপির তিন দফা

নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে বিএনপির তিন দফা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১:৪৩ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


ctg-bnচট্টগ্রাম: ষষ্ঠ দফায় অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে তিন দফা দাবি দিয়েছে বিএনপি।

দাবিগুলো হলো, অনতিবিলম্বে বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে আইনের আওতায় আনা, সাতকানিয়ার সাংসদ আবু রেজা নদভীকে নির্বাচনে দিন সাতকানিয়ার ত্রিসীমানায় প্রবেশ নিষিদ্ধ করা এবং সাতকানিয়ার ওসি ফরিদ উদ্দিন খন্দকারকে আগামী ৬ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করে নেওয়া।

ষষ্ঠ দফার নির্বাচনকে সামনে রেখে শুক্রবার সকাল সাড়ে ১১টায় নগরীর চট্টেশ্বরী রোডের নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এসব দাবি জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দীন।

নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি প্রার্থীরাই জয়ী হবেন দাবি করে তিনি বলেন, বিএনপির দেওয়া তিন দফা না মানলে নির্বাচন আগের মতোই সুষ্ঠু হবে না। আর দাবিগুলো মেনে নির্বাচন অনুষ্ঠিত হলে ৯০ শতাংশ ইউপিতে জয়ী হবে বিএনপি।

মীর নাছির বলেন, ‘আমরা নির্বাচন নিয়ে শত অভিযোগ, শত নালিশ নির্বাচন কমিশনারের কাছে দিয়েছিলাম। কিন্তু আমাদের কোনো অভিযোগই তাদের কাছে পাত্তা পায়নি। আশা করেছিলাম বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান যখন নির্বাচন কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করল তখন কার্যকরী ব্যবস্থা নেবে। মোস্তাফিজুরকে গ্রেফতারের উদ্যোগ নেবে। কিন্তু তাদের ওপর আঘাত আসার পরও এখনো কোনো ব্যবস্থায় নেয়নি। এর মাধ্যমে প্রমাণ হলো, নির্বাচন কমিশন হচ্ছে একটি ঠুঁটো জগন্নাত ,অথর্ব প্রতিষ্ঠান।’

নির্বাচন স্থগিত রাখা কোনো সমাধান নয় উল্লেখ করে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, ‘মোস্তাফিজুরকে অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। না হলে নির্বাচন হওয়ার দিন আবারও প্রভাব বিস্তার করতে চাইবেন তিনি।’

সাতকানিয়ার মাদার্শা ইউপিতে বিএনপি প্রার্থী ফেরদৌস সিকদারকে স্থানীয় এমপির নির্দেশে ওসি নির্বাচন বর্জন করতে বলেছেন দাবি করে মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, ওসি আমাদের প্রার্থীকে বলেছে নির্বাচন বর্জন করতে। তার কোনো পোস্টার থাকতে পারবে না। এখন তার পোস্টারের ওপর এমপির প্রার্থীর পোস্টার সাঁটানো হয়েছে। আমাদের প্রার্থীকে ওসি নিয়মিত হুমকি ধমকি দিয়ে আসছে। তাই এমপিকে নির্বাচনের দিন এলাকায় ঢুকতে না দেওয়া এবং ওসিকে আগামী ৬ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করতে হবে। না হলে মানুষ নদভীকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করবে।

জনগণকে বর্তমান সরকার অস্ত্র দিয়ে মোকাবেলা করতে চায় মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, ‘একটা সময় ক্ষোভে ফুঁসে উঠবে জনগণ, তখন সব খানখান হয়ে যাবে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ মহিউদ্দীন, নগর বিএনপি নেতা ইফতেখার মহসিন, অ্যাডভোকেট নাজিম ও বিভিন্ন ইউনিয়নের বিএনপির প্রার্থীরা উপস্থিত ছিলেন।