আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ‘দুর্ভোগ’ সৃষ্টিকারী বাজেট প্রত্যাখ্যান বামমোর্চার

‘দুর্ভোগ’ সৃষ্টিকারী বাজেট প্রত্যাখ্যান বামমোর্চার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ১০:২৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


20কাগজ অনলাইন প্রতিবেদক: কর বৃদ্ধি, লুটপাট, ধনিক স্বার্থ ও জনদুর্ভোগ সৃষ্টিকারী বাজেট প্রত্যাখ্যানের দাবিতে সমাবেশ করেছে বাম দলগুলোর জোট গণতান্ত্রিক বাম মোর্চা।

রোববার (০৫ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ করেন তারা।

সমাবেশে বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক বলেন, সরকার জনগণের সঙ্গে লুটতারাজ শুরু করেছে। চিনি, তেল, ছোলা বাজারে সবকিছুর দাম আকাশ ছোঁয়া।

‘সাধারণ মানুষের কথা একটুও ভাবছে না এ সরকার। রোজার অজুহাত দেখিয়ে দ্রব্যমূল্যের দাম বাড়ানো হচ্ছে, সরকার এই মূল্যবৃদ্ধিকারী ব্যবসায়ীদের ইচ্ছা করে গ্রেফতার করছে না,’ অভিযোগ করেন তিনি।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে হবে, মানুষ শোষণের বাজেট আমরা চাই না, দেশে গুম-খুন-হত্যাসহ টেন্ডারবাজি বন্ধ করতে হবে।

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সদস্য বাচ্চু ভূঁইয়া বলেন, বর্তমান সরকার গণবিরোধী বাজেট প্রণয়ন করেছে, এ বাজেট গরীবদের জন্য নয়। এই বাজেট ধনিক স্বার্থের জন্য করা হয়েছে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- বাসদ মাকর্সবাদী সংগঠনের কেন্দ্রীয় সদস্য মানস নন্দী, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির কেন্দ্রীয় সদস্য শহীদুল ইসলাম সবুজ, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সদস্য অধ্যাপক আব্দুল ছাত্তার, বাসদের সদস্য মইনুদ্দীন চৌধুরী লিটন।