আজকের দিন তারিখ ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব, সারাবিশ্ব লীড দাবানলে পুড়ছে লস এঞ্জেলেস, ঘর ছেড়েছে হাজারো মানুষ

দাবানলে পুড়ছে লস এঞ্জেলেস, ঘর ছেড়েছে হাজারো মানুষ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৭:৩০ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব,সারাবিশ্ব লীড


6কাগজ অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস এঞ্জেলেসে চলছে ভয়াবহ দাবানল। বাধ্য হয়ে এ পর্যন্ত সেখানকার প্রায় পাঁচ হাজার মানুষ তাদের ঘরবাড়ি ছেড়েছে। আগুন নেভাতে হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছে পানি, কাজ করে যাচ্ছে অগ্নিনির্বাপক বাহিনীর কয়েকশ সদস্য।

শনিবার বিকেল থেকে মূলত ছড়িয়ে পড়তে শুরু করে ওই দাবানল। এ পর্যন্ত লস এঞ্জেলেসের প্রায় ৫০০ একর জায়গা আগুনে পুড়ে গেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানায়, এই স্থানটিতেই বাস করে হলিউডের চলচ্চিত্রের অনেক জনপ্রিয় শিল্পী। এর মধ্যে জেসিকা সিম্পসন এবং টনি ব্রাক্সটনের মতো জনপ্রিয়রাও রয়েছেন। উল্লেখ্য, চলচ্চিত্র বিষয়ক বিশ্বের সেরা প্রতিষ্ঠান হলিউড এই লস এঞ্জেলেসেই অবস্থিত।

আগুনের সঙ্গে দমকা বাতাস থাকার কারণে দ্রুত দাবানল দ্রুত ছড়িয়ে পড়ছে বলে জানান সিএনএন’র আবহাওয়াবিদ ডেরেক ভ্যান ড্যাম। আগুনের কারণে যারা ঘরবাড়ি ছেড়েছেন তাদের নিকটবর্তী আগোরা হাইস্কুলে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দ্রুত গতিতে একটি ট্রাক যাওয়ার সময় তা বিদ্যুতের একটি খুটির সঙ্গে ধাক্কা খায়। এতে ওই খুটিতে থাকা ট্রান্সফর্মারটি বিস্ফোরিত হয়। এরপরই সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে লড়ে যাচ্ছে অগ্নি নির্বাপক দলের ৩০০ কর্মী।