আজকের দিন তারিখ ২৮শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ, রবিবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ‘তৃণমূল বিএনপি’র হাল ধরলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা

‘তৃণমূল বিএনপি’র হাল ধরলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৬, ২০২৩ , ৬:০৪ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক : আড়াই মাস আগে নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়েছে প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’। বাবার অবর্তমানে দলের হাল ধরেছেন প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা। আগামী নির্বাচনে পরিবেশ হলে অংশগ্রহণের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে দলটি। আর আগামী বছর কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে যাবেন ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা।
মঙ্গলবার দুপুরে গুলশানে ‘শাইনপুকুর’ স্যুটসের সিগনেচার হলে এক সংবাদ সম্মেলনে নাজমুল হুদার স্ত্রী এবং তৃণমূল বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট সিগমা হুদা দলের এ সিদ্ধান্তের কথা ঘোষণা দেন। তিনি জানান, বর্তমান কমিটি অ্যাডহক ভিত্তিতে আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম কাউন্সিল সভা পর্যন্ত কাজ চালিয়ে যাবে। সংবাদ সম্মেলনে অন্তরা সেলিমা হুদা বলেন, ‘আমার বাবার স্বপ্ন ও অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করার জন্য আমি এই দায়িত্ব পালনে সম্মত হই। আজকে আমি দলের সব সদস্য ও দেশের জনগণকে নিয়ে যেন দেশের জন্য ও দেশের জনগণের জন্য এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করতে পারি, এজন্য আমি আপনাদের (গণমাধ্যম) কাছে এবং আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে সহযোগিতা ও দোয়া চাই।’
৩০০ আসনে প্রার্থী দেওয়ার বিষয়ে সিগমা হুদা বলেন, ‘আগামী সংসদ নির্বাচন সামনে রেখে দলের সাংগঠনিক কার্য্ক্রম আরও গতিশীল করার সিদ্ধান্ত হয়েছে। সারা দেশে সদস্য সংগ্রহ অভিযান ও পার্টির ফান্ড ও নির্বাচনী ফান্ড সংগ্রহ করা হবে। জাতীয় নির্বাচন সামনে রেখে দেশের ৩০০টি আসনে দলের প্রার্থীর তালিকা তৈরি করা হবে।’ এক প্রশ্নের জবাবে অন্তরা সেলিমা হুদা বলেন, ‘যদি পরিবেশ হয় নির্বাচনে অবশ্যই আমরা যাবো।’ সেই নির্বাচন কি আপনারা জোটবদ্ধ হয়ে না এককভাবে তিনশ আসনে করবেন জানতে চাইলে তিনি বলেন, ‘সেটা পরিস্থিতি বলে দেবে। আমরা সবে মাত্র শুরু করলাম যাত্রা।’ সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপির মহাসচিব শেখ হাবিবুর রহমান ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান উপস্থিত ছিলেন। ২০১৫ সালের ২০ নভেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা ‘তৃণমূল বিএনপি’ প্রতিষ্ঠা করেন। এই বছরের ১৬ ফেব্রুয়ারি দলটি (তৃণমূল বিএনপি) নির্বাচন কমিশনের নিবন্ধন পায়। তৃণমূল বিএনপির নির্বাচনী প্রতীক- ‘সোনালী আঁশ’ এবং দলীয় স্লোগান হচ্ছে- ‘সুস্থ রাজনীতি, সুশাসনের ভিত্তি’। গত ১৯ ফেব্রুয়ারি স্কয়ার হাসপাতালে মারা যান ব্যারিস্টার নাজমুল হুদা। দলের প্রতিষ্ঠাতার মৃত্যুর ৭৬ দিন পর নতুন নেতার নাম ঘোষণা করল তৃণমূল বিএনপি।