আজকের দিন তারিখ ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ঢাকা লিগের অভিষেকেই বিপুলের সেঞ্চুরি

ঢাকা লিগের অভিষেকেই বিপুলের সেঞ্চুরি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ১:১৫ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Bipul-Centurঅনলাইন স্পোর্টস ডেস্ক: বাঁহাতি স্পিনার হিসেবেই পরিচিত বিপুল শর্মা। আইপিএলের নবম আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ব্যাটিং করেছেন আট নম্বর পজিশনে। সর্বোচ্চ রান ২৭। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে সর্বোচ্চ ৬৮। পারফরমেন্স যা তাতে অলরাউন্ডার বলা যায় না। স্পিনার হিসেবেই কেবল সুখ্যাতি পাঞ্জাবের এই ক্রিকেটারের।

ফতুল্লায় মোহামেডানের ইনফর্ম আরিফুল, মিলনদের রেখে ফতুল্লায় কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে প্রিমিয়ার লিগের দশম ‍রাউন্ডের ম্যাচে হঠাৎ মোহামেডান অধিনায়ক মুশফিকুর রহিম পাঁচে নামিয়ে দিলেন বিপুল শর্মাকে। সেঞ্চুরি করে সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করলেন ভারতীয় এ ক্রিকেটার। মোহামেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে প্রথমবার খেলতে নেমেই লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম সেঞ্চুরির দেখা পেয়ে গেলেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

মাত্র ৮৫ বলে ৬টি চার ও ৮টি ছক্কায় ঝড়ো সেঞ্চুরি করেন বিপুল। দেওয়ান সাব্বিরকে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন এ ভারতীয় ব্যাটসম্যান। পরের বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরলে মুশফিকুর রহিমের সঙ্গে গড়া চতুর্থ উইকেটের ১৭১ ‍রানের জুটিটি ভাঙে।

বিপুল শর্মার সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের অর্ধশতকে (৭৫) মাশরাফির কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ২৯০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে মোহামেডান।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক আজই ছুঁয়ে ফেলতে পারতেন মুশফিকুর রহিম। আজ ৯৩ রান করলেই দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৬ হাজার রান পূর্ণ হতো তার। মাইলফলক থেকে মুশফিক ১৮ রান দূরে থাকতে (ব্যক্তিগত ৭৫ রান করে) দেওয়ান সাব্বিরের বলে আউট হয়ে যান। এর আগে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৬ হাজার রান পূর্ণ করেছেন তামিম ইকবাল।

এদিকে, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে শতক হাঁকিয়েছেন ভিক্টোরিয়ার ওপেনার আবদুল মজিদ। ১১৭ বলে ১১টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডারির সাহায্যে তিনি ১১৮ রান করেন। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি তার তৃতীয় শতক। সাতটি অর্ধশতকের দেখা পাওয়া এই ওপেনার এবারের আসরে মোহামেডানের বিপক্ষে ৫৫, কলাবাগান ক্রিকেট একাডেমির বিপক্ষে ৬৯ আর প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৯৪ রানের ইনিংস খেলেছিলেন।