আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ সিনেমার প্রযোজক মারা গেছেন

‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ সিনেমার প্রযোজক মারা গেছেন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৮, ২০২৪ , ৩:২২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


‘দিনের শেষে ডেস্ক ; টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ সিনেমার প্রযোজক জন ল্যান্ডাউ মারা গেছেন। গত ৫ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যানসার আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন অস্কার বিজয়ী এই প্রযোজক। তার বয়স হয়েছিল ৬৩ বছর। মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম এবিসি নিউজ এ খবর প্রকাশ করেছে। টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ সিনেমা নির্মাণ করেন জেমস ক্যামেরন। জন ল্যান্ডাউর মৃত্যুর পর একটি বিবৃতি দিয়েছেন তিনি। তাতে গুণী এই নির্মাতা বলেন, “আমাদের বন্ধু, নেতাকে হারিয়ে ‘অ্যাভাটার’ পরিবার গভীরভাবে শোকাহত। ক্ষমতা দিয়ে নয়, উষ্ণতা-আনন্দ ছড়িয়ে বড় বড় চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। প্রতিদিন তিনি তার সেরাটা দিয়েছেন। আমাদের অনুপ্রেরণা তিনি। আমি আমার প্রিয় বন্ধু এবং আমার ৩১ বছরের ঘনিষ্ঠ সহযোগীকে হারিয়েছি। আমার একটি অংশ ছিঁড়ে ফেলা হয়েছে।”

১৯৬০ সালের ২৩ জুলাই যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জন্মগ্রহণ করেন জন ল্যান্ডাউ। ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়াতে পড়াশোনা করেছেন। ১৯৮০ সালে প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে চলচ্চিত্র প্রযোজক হিসেবে ক্যারিয়ার শুরু করেন।

জন ল্যান্ডাউ প্রযোজিত চলচ্চিত্রগুলো হলো— ক্যাম্পাস ম্যান (১৯৮৭), হানি: আই শ্রাঙ্ক দ্য কিডস (১৯৮৯), ডিক ট্রেসি (১৯৯০), টাইটানিক (১৯৯৭), সোলারিস (২০২২), অ্যাভাটার (২০০৯), এলিটা: ব্যাটল অ্যাঞ্জেল (২০১৯), অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার (২০২২), অ্যাভাটার থ্রি (২০২৫), অ্যাভাটার ফোর (২০২৯)।