আজকের দিন তারিখ ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা: বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা: বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১:১২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


khaledaকাগজ অনলাইন প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিতে আগামীকাল বৃহস্পতিবার আদালতে যাবেন বিএনপি চেযারপার্সন বেগম খালেদা জিয়া। বুধবার বিএনপি চেয়ারপার্সনের আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানান।

এর আগে, গত ১৯ মে খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় এ মামলায় তার আত্মপক্ষ সমর্থন পঞ্চম দফায় পিছিয়ে ২ জুন দিন ধার্য করা হয়। একইসঙ্গে আদালতে খালেদা জিয়া হাজির না হলে গ্রেফতার করা হবে বলেও জানান আদালত। ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসাসংলগ্ন মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ এজলাসে এ মামলার বিচারকাজ চলছে।

এদিকে, এই মামলার রিভিশন আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

মামলার বিবরণী থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিএনপি চেয়ারপার্সন ছাড়া এই মামলার অপর আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব, বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।