আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় জাতীয় সংসদে এনবিআরের হেল্প ডেস্ক

জাতীয় সংসদে এনবিআরের হেল্প ডেস্ক


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ৮:০৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


nbrকাগজ অনলাইন প্রতিবেদক: ২০১৬-২০১৭ অর্থবছরের বাজেট অধিবেশন সময়কালে উত্থাপিত আয়কর, মূল্য সংযোজন কর এবং শুল্ক-সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তরের সহায়তায় জাতীয় সংসদে একটি ‘হেল্প ডেস্ক’ চালু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
এনবিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার (১ জুন) থেকে চালু হওয়া এ হেল্প ডেস্কটি সংসদ অধিবেশন চলাকালীন ৩০ জুন পর্যন্ত খোলা থাকবে।
বুধবারের এ বিজ্ঞপ্তিতে বলা হয়, হেল্প ডেস্কে দায়িত্ব পালন করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর, মূসক ও শুল্ক অনুবিভাগের ৫৬ জন কর্মকর্তাকে নিয়োজিত করা হয়েছে। প্রতিদিন ২ জন করে ২৬ দিন ৫৬ জন কর্মকর্তা নিয়োজিত থেকে বাজেট অধিবেশনে উত্থাপিত আয়কর, মূসক ও শুল্ক-সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সংসদ সদস্যদের সহায়তা করবেন।
পাশাপাশি জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা, সংসদ অধিবেশন চলাকালীন মহান জাতীয় সংসদে আসা দর্শনার্থী, সাংবাদিকরা এবং অতিথিরা ‘হেল্প ডেস্ক’ থেকে অনুরূপ সহায়তা গ্রহণ করতে পারবেন।
জাতীয় রাজস্ব বোর্ড-এর চেয়ারম্যান মো. নজিবুর রহমান এ বিষয়ে বলেন, আমরা ২০১৬-২০১৭ অর্থবছরে বাজেট অধিবেশন চলাকালে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সংসদ সদস্য, দর্শনার্থী, সাংবাদিক এবং অতিথিদের বাজেটে উত্থাপিত আয়কর, মূসক ও শুল্ক বিষয়ে বিভিন্ন প্রশ্নের সহজ উত্তর এবং সংশ্লিষ্ট আইন, বিধিবিধান-বিষয়ক সহায়তা করার জন্য এ হেল্প ডেস্ক চালু করেছি। আশা করি, এর মাধ্যমে বাজেট অধিবেশন সময়কালে সকলে প্রয়োজনীয় সহায়তা পাবেন।