আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় জাতিসংঘ পার্ককে বাণিজ্যিকীকরণের হাত থেকে রক্ষার দাবি

জাতিসংঘ পার্ককে বাণিজ্যিকীকরণের হাত থেকে রক্ষার দাবি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ১:০৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


13চট্টগ্রাম: নগরীর পাঁচলাইশে অবস্থিত জাতিসংঘ পার্কটিকে বাণিজ্যিকীকরণ প্রক্রিয়ার হাত থেকে রক্ষা করে প্রাকৃতিক সৌন্দর্য ঠিক রেখে গড়ে তোলার দাবি ‍জানিয়েছেন পাঁচলাইশ আবাসিক এলাকার বাসিন্দারা।

রোববার জাতিসংঘ পার্কের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। পাঁচলাইশ আবাসিক এলাকা কল্যাণ সমিতি আয়োজিত এ মানববন্ধনে এলাকার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, গৃহায়ণ ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, জাতিসংঘ পার্কটিকে বাণিজ্যিকীকরণের হাত থেকে রক্ষা করতে হবে।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষ থেকে- পার্কটিকে চিত্ত বিনোদনের জন্য উন্মুক্ত রাখা, শিশু কিশোরদের জন্য খেলাধুলার স্থান রাখা, উন্মুক্ত জলাধারে সাঁতারের ব্যবস্থা রাখা, হাঁটার ব্যবস্থা রাখা, পার্কের জিমনেশিয়ামে ইনডোর গেইমের ব্যবস্থা রাখা, পার্কটিকে সবুজ বনায়ন সৃষ্টি করা, তালা বন্ধ নয় উন্মুক্ত পার্কের ব্যবস্থা রাখা, স্বাস্থ্যসম্মত শৌচাগারের ব্যবস্থা রাখা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা, নারী পুরুষের জন্য নামাজের ব্যবস্থা রাখা, সুইমিং পুলে এলাকাবাসীর জন্য সাঁতারের সুযোগ করে দেয়া, পার্কে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা, জাতিসংঘ পার্ক নাম বদলে পাঁচলাইশ পার্ক নামকরণের উদ্যোগ নেয়া, পার্কে ঈদের জামাতের ব্যবস্থা করা, পার্কের ভিতর কমিউনিটি সেন্টার বন্ধ করার দাবি জানানো হয়।

মানববন্ধনে অংশ নেন পাঁচলাইশ আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহ সেলিম টিপু, যুগ্ম সম্পাদক আবু সাইয়েদ সেলিম, সাংগঠনিক সম্পাদক আসিফ আহমেদ, কোষাধ্যক্ষ নাজিম বাবু, উপদেষ্টা মণ্ডলির সদস্য নুর মো. চেয়ারম্যান, অধ্যাপক এল এ কাদেরীসহ বিপুল সংখ্যক এলাকাবাসী।