আজকের দিন তারিখ ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ছেলের আবদার রাখলেন না পন্টিং

ছেলের আবদার রাখলেন না পন্টিং


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৩, ২০২৪ , ৪:২০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের বর্তমান কোচ রাহুল দ্রাবিড় আর থাকছেন না। ইতোমধ্যেই তার বিকল্প খোঁজা শুরু করে দিয়েছে ভারত। এই পদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংয়ের সঙ্গে যোগাযোগ করেছিল। কিন্তু রাজি হননি অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল অধিনায়ক।  আইসিসির সঙ্গে আলোচনাকালে পন্টিং জানিয়েছেন, বিসিসিআইয়ের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তবে এখনই এই দায়িত্ব নিতে চান না ‘পান্টার’। বরং পরিবারকে সময় দেওয়ার দিকেই তার মনোযোগ। এমনকি ছেলে ফ্লেচার পন্টিং বলার পরও রাজি হননি।

আইসিসিকে পন্টিং বলেছেন, ‘এ নিয়ে (ভারতের কোচ হওয়া) আমি অনেক প্রতিবেদন দেখেছি। সাধারণত এ ধরনের বিষয় নিজে জানার আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে চলে আসে। তবে এটা ঠিক যে আইপিএলের সময় সরাসরি কিছু আলাপ–আলোচনা হয়েছিল। তারা (বিসিসিআই) শুধু এটা জানতে চেয়েছিল, আমি কতটা আগ্রহী।’

একটি জাতীয় দলের সিনিয়র কোচ হতে পারলে ভালোই হতো। কিন্তু আমার জীবনে আরও অনেক জিনিস আছে। আমি বাড়িতে সময় কাটাতে চাই। জাতীয় দলের কোচকে বছরে ১০ থেকে ১১ মাস কাজ করতে হয়। তাই আমি যতই চাই না কেন, এটা ঠিক এই মুহূর্তে আমার জীবনধারার সঙ্গে খাপ খাবে না। আমার পছন্দের কাজগুলো করতে পারব না’- আরও যোগ করেন পন্টিং।

প্রতিবারের মতো এবারও আইপিএলের সময়ে পরিবারকেও ভারতে নিয়ে গিয়েছিলেন পন্টিং। ভারতের কোচ হওয়ার প্রস্তাব পাওয়ার বিষয়টি তিনি তার ছেলে ফ্লেচারকেও জানিয়েছিলেন। ফ্লেচার বলেছিল, ‘বাবা, তুমি চাকরিটা নিয়ে নাও। তাহলে আগামী কয়েক বছর আমরা ভারতেই থাকব। ভারতের সঙ্গে পন্টিংয়ের সংযোগ বেশ পুরোনো। খেলোয়াড়–কোচ উভয় ভূমিকায় মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল শিরোপা জিতেছেন। তবে ২০১৮ সালের পর থেকে আরেক ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসকে কোচিং করাচ্ছেন।

 

ঢাকা/বিজয়