আজকের দিন তারিখ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// গাজীপুরে ১৫ হাজার ভোটে এগিয়ে টেবিলঘড়ি

গাজীপুরে ১৫ হাজার ভোটে এগিয়ে টেবিলঘড়ি


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০২৩ , ৭:৫৫ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বড় কোনো সংঘাত ও সহিংসতা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল চারটায়। এখন চলছে ভোট গণনা। সর্বশেষ ৪৮০ কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে ১০৫ কেন্দ্রের ফলাফল জানা গেছে। ১০৫ কেন্দ্রে জায়েদা খাতুন (সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা) টেবিলঘড়ি প্রতীকে ৬১,২১১ ভোট পেয়ে এগিয়ে আছেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান ৪৬,১৭৮ ভোট পেয়েছেন। ফলে এখন পর্যন্ত বেসরকারি ফলাফলে ১৫ হাজার ভোটে পিছিয়ে গেছেন নৌকা প্রতীকের আজমত উল্লা খান।  এ ছাড়া মেয়র পদে অংশগ্রহণ করেছেন লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এমএম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম।
এ ছাড়া স্বতন্ত্র থেকে মেয়র পদে ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোয় ভোটারদের উপস্থিতি দেখা গেছে। তাদের মধ্যে উৎসাহ-উদ্দীপনাও ছিল বেশ। প্রার্থীরাও কেউ ভোট গ্রহণের অনিয়ম নিয়ে কোনো প্রশ্ন তোলেননি।
নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া।  এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।