আজকের দিন তারিখ ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য ও চিকিৎসা, স্বাস্থ্য ও চিকিৎসা লীড গলব্লাডারের পাথর সারতে গোলমরিচ-লেবু-লবণের মিশ্রণ

গলব্লাডারের পাথর সারতে গোলমরিচ-লেবু-লবণের মিশ্রণ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১১:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: স্বাস্থ্য ও চিকিৎসা,স্বাস্থ্য ও চিকিৎসা লীড


Salt-Lemonঅনলাইন ডেস্ক : লবণ, গোলমরিচ ও লেবুর আলাদা আলাদা স্বাস্থ্যগুণ রয়েছে। আপনি হয়তো জানেন না, এ তিনটি উপাদানের মিশ্রণ সারাবিশ্বে অনেকগুলো রোগের প্রতিষেধক হিসেবে ব্যবহৃত হয়। শুধু এ তিনটি উপাদান কোনো পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া সারিয়ে তুলবে আপনার নানা স্বাস্থ্য সমস্যা। বিশেষ করে পিত্তকোষ বা গলব্লাডারে পাথর দূর করতে এ তিন মিশ্রণের জুড়ি নেই।

শরীরের পাথর
পিত্তকোষ বা গলব্লাডারে পাথর অনেকেরই রয়েছে। এটি পরিপাক নালী ব্লক, ব্যথা, হজমের সমস্যাসহ আরও অনেক সমস্যা সৃষ্টি করে থাকে। এ পাথর দূর করতে সাহায্য করবে গোলমরিচ, লেবু ও লবণের মিশ্রণটি। সঙ্গে লাগবে জলপাইয়ের তেল (অলিভ অয়েল)। ৩/৪ অংশ জলপাইয়ের তেল, ১/৪ অংশ লেবুর রস এবং ১/২ চামচ গোল মরিচের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। এটি পান করুন। এটি পাথর দূর করতে সাহায্য করবে।

ওজন হ্রাস
১/৪ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ লেবুর রস এবং ১ টেবিল চামচ বিশুদ্ধ মধু এক গ্লাস পানিতে মিশিয়ে নিন। এটি আপনার মেটাবলিজমকে উন্নত করে থাকে। লেবুতে পলিফেনল নামক উপাদান রয়েছে যা শরীরের ইনসুলিনের পরিমাণ বৃদ্ধি করে এবং শরীরের চর্বি পুড়িয়ে দিয়ে থাকে।

দাঁত ব্যথা
১/২ চা চামচ গোলমরিচ গুঁড়ো, এক টেবিল চামচ লেবুর রস এবং ১/২ চা চামচ লবঙ্গের তেল মিশিয়ে ব্যথার দাঁতে রাখুন। এটি দ্রুত দাঁতের ব্যথা কমিয়ে দেবে।

বমি ভাব
অস্থির পাকস্থলিকে শান্ত করতে গোলমরিচ বেশ কার্যকর। এ ছাড়া লেবুর গন্ধ বমি বমি ভাব দূর করে থাকে। এক টেবিল চামচ লেবুর রস এবং এক চা চামচ গোলমরিচের গুঁড়ো এক গ্লাস গরম পানিতে মিশিয়ে নিন। এটি ধীরে ধীরে পান করুন। এটি বমি বমি ভাব নিমিষেই দূর করে দেবে।

গলা ব্যথা
এক টেবিল চামচ লেবুর রস, ১/২ চা চামচ গোলমরিচ গুঁড়ো এবং এক চা চামচ লবণ এক গ্লাস গরম পানিতে মিশিয়ে নিন। এবার এটি দিয়ে গড়গড়া (কুলকুচি) করুন দিনে দুইবার। এটি গলার কফ তরল করে গলা ব্যথা কমিয়ে দেবে।

মুখের ঘা
এক টেবিল চামচ বিট লবণ ও এক টেবিল চামচ লেবু এক কাপ গরম পানিতে মিশিয়ে নিন। প্রতিবেলা খাবার খাওয়ার পর এটি দিয়ে গড়গড়া (কুলকুচি) করুন। এটি মুখের খারাপ ব্যাকটেরিয়া দূর করে মুখের ঘা ভাল করে দেবে।

সূত্র: ইন্টারনেট।