আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস খেলা আচরণবিধি ভাঙায় তানজিম সাকিবকে জরিমানা করলো আইসিসি

খেলা আচরণবিধি ভাঙায় তানজিম সাকিবকে জরিমানা করলো আইসিসি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৯, ২০২৪ , ৩:৩৬ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক :  আচরণবিধি ভাঙার দায়ে তানজিম হাসান সাকিবকে শাস্তি দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বাংলাদেশের এই তরুণ ডানহাতি পেসারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হলো। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তানজিমের তিরস্কার করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে আইসিসির ওয়েবসাইটে। আগের দিন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচে আচরণবিধি লঙ্ঘন করেছিলেন তিনি।

তানজিমের বিরুদ্ধে আচরণবিধির ২.১২ ধারা ভাঙার অভিযোগ প্রমাণিত হয়েছে। মাঠের দুই আম্পায়ার আহসান রাজা ও স্যাম নোগেইস্কি, তৃতীয় আম্পায়ার জয়রমন মদনগোপাল এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা এই অভিযোগ তুলেছিলেন। অপরাধ স্বীকার করার পাশাপাশি আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছেন তানজিম। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

নেপালকে হারিয়ে এবারের আসরে বাংলাদেশের সুপার এইট নিশ্চিত করার মূল নায়ক ছিলেন তানজিম। তিনি ৪ ওভারে দুটি মেডেনসহ স্রেফ ৭ রান খরচায় নিয়েছিলেন ৪ উইকেট। ওই ম্যাচে আঁটসাঁট বোলিংয়ে ২১টি ডট তিনি খেলান প্রতিপক্ষের ব্যাটারদের। অনুমিতভাবেই পরে তার হাতে উঠেছিল ম্যাচসেরার পুরস্কার।