আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস/////, রাজনীতি খালেদার হাজিরা: আদালত চত্বরে কড়া নিরাপত্তা

খালেদার হাজিরা: আদালত চত্বরে কড়া নিরাপত্তা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ১০:৪৪ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////,রাজনীতি


Court1কাগজ অনলাইন প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে যাচ্ছেন মামলা দু’টির প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (০২ জুন) সকাল দশটার দিকে গুলশানের বাসভবন থেকে রওনা হয়েছেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দু’টির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

খালেদা জিয়ার আদালতে হাজির হওয়া উপলক্ষে নিরাপত্তার স্বার্থে আদালতপাড়া ও আশাপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা বিভাগের সদস্যসহ আইন-শৃঙ্খলা বাহিনীর চার শতাধিক সদস্য মোতায়েন করা হয়েছে।

সরজেমিনে দেখা গেছে, বকশি বাজারের মোড়, বদরুন্নেছা কলেজের সামনে, আলিয়া মাদ্রাসার সামনে, কারা সদর দফতর ও আদালতের প্রবেশের প্রথম ফটকসহ আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। খালেদা জিয়ার নিরাপত্তার স্বার্থে এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ সদস্য দিয়ে নিরাপত্তা দেওয়া হয়েছে। কয়েক স্তরের নিরাপত্তা ও ব্যারিকেড দেওয়া হয়েছে। স্তরে স্তরে আর্চওয়ে স্থাপন করে মেটাল ডিটেক্টর দিয়ে চেক করে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে।

এসব এলাকায় দোকানপাট বন্ধ থাকলেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। আলিয়া মাদ্রাসা ও বকশিবাজার মোড়ে এপিসিসহ পুলিশের সাজোয়া যান দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৩৪২ ধারায় খালেদার আত্মপক্ষ সমর্থনের কথা রয়েছে।

অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার নতুন সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও আসামিপক্ষের জেরার দিন ধার্য রয়েছে।