আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ক্রোয়েশিয়ার ১০ গোলে বিধ্বস্ত সান মারিনো

ক্রোয়েশিয়ার ১০ গোলে বিধ্বস্ত সান মারিনো


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ১১:০১ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Croatiaঅনলাইন স্পোর্টস ডেস্ক: ইউরো চ্যাম্পিয়নসশিপের প্রস্তুতিটা দুর্দান্তই হলো ক্রোয়েশিয়ার। মারিও মানজুকিচ ও নিকোলা কালিনিকের হ্যাটট্রিকে দুর্বল সারন মারিনোকে ১০-০ গোলে হারালো দলটি। এ জয়ে নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় জয়ও নিশ্চিত হলো আন্তে কাসিসের শিষ্যদের।

এর আগে ২০০৮ ইউরো বাছাইপর্বে আনডোরার বিপক্ষে ও ১৯৯৮ সালে প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলের জয় পেয়েছিলো ক্রোয়েশিয়া।

দুর্বল প্রতিপক্ষ হলেও এদিন শক্তিশালী দল নিয়েই মাঠে নামে ক্রোয়েশিয়া। মধ্যমাঠে চ্যাম্পিয়নস লিগ জয়ী তারকা লুকা মদ্রিচের সঙ্গে বার্সেলোনা তারকা ইভান রাকিটিচ, ইভান পেরেসিকও ছিলেন।

প্রথম গোল পেতে ভাট্রেইনিদের অবশ্য ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। গোলটি করেন মার্কো পিজাকা। তবে চার মিনিটের মধ্যে স্কোর ৩-০তে নিয়ে যান মানজুকিচ ও ডারিজো স্রানা। কিন্তু বিরতির আগে মানজুকিচ নিজের হ্যাটট্রিক ও পেরেসিক স্কোরসিটে নিজের নাম লেখালে ক্রোয়েশিয়া এগিয়ে যায় ৬-০ গোলে।

বিরতির পর গোলের ধারা অব্যাহত রাখেন রাকিটিচ। স্রানের থেকে বল পেয়ে দলকে ৭-০ গোলে এগিয়ে নেন বার্সা তারকা।

পরে মানজুকিচের পরিবর্তে মাঠে নামেন কালিনিক।তিনি মাঠে নামার তিন মিনিটের মধ্যেই গোলের খাতায় নাম খেলান। পরে ৭৩ ও ৭৯ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলকে ১০-০ গোলের রেকর্ড জয় এনে দেন সেই কালিনিক।

আগামী ১০ জুন ফ্রান্সের মাটিতে বসতে যাচ্ছে ইউরো ২০১৬। দু’দিন পরে (১২ জুন) তুরস্কের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নামবে ক্রোয়েশিয়া।