আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ক্রেমারের নেতৃত্বে ভারতের বিপক্ষে জিম্বাবুয়ে

ক্রেমারের নেতৃত্বে ভারতের বিপক্ষে জিম্বাবুয়ে


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ৩:১০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Zimbabweঅনলাইন ডেস্ক: হ্যামিল্টন মাসাকাদজাকা সরিয়ে জিম্বাবুয়ের অধিনায়ক করা হয়েছে লেগ স্পিনার গ্রায়েম ক্রেমারকে। আর নেতৃত্বের প্রথম অ্যাসাইনমেন্টেই শক্তিশালী ভারতের বিপক্ষে নামতে হবে ক্রেমারকে। ভারতের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে।

অধিনায়কত্বের দায়িত্ব না পেলেও দলের সিনিয়র ব্যাটসম্যান হিসেবে দুই ফরমেটেই দায়িত্ব পালন করবেন হ্যামিল্টন মাসাকাদজা।

এদিকে কাঁধের ইনজুরির কারণে ভারত সিরিজ থেকে ছিটকে গেছেন পেসার তিনাশে পানিয়াঙ্গারা। তার বদলে দলে নেওয়া হয়ে ছয়টি ওয়ানডে ও সাতটি টি-টোয়েন্টি খেলা তাওরাই মুজারবানিকে।

লেগ স্পিনার ক্রেমারের সঙ্গে জিম্বাবুয়ে দলে এবার আরও কয়েকজন স্পিনারকে দেখা যাবে। তারা হলেন, ওয়েলিংটন মাসাকাদজা, তেন্দাই চিসোরো ও টিমকেন মারুমা। আর পেসার হিসেবে রয়েছেন, তেন্দাই চাতারা, ডোনাল্ড ট্রিপানো ও নেভিলে মাদজিভি।

দলের টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে, এলটন চিগুম্বুরা, সিকান্দার রাজা, সেন উইলিয়ামসন ও ক্রেইগ আরভিন।

আগামী ১১ জুন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১৫ জুন দুই দেশ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে। ওয়ানডে শেষে দুই দল টি-টোয়েন্টির লড়াইয়ে নামবে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি একই মাসের ১৮ থেকে ২২ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচই হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত হবে।

জিম্বাবুয়ের স্কোয়াড:

ওয়ানডে: গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), রিচমন্ড মুতুমবামি (উইকেটরক্ষক), তাউরাই মুজারবানি, চামু চিবাবা, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ভুসি সিবান্দা, তাওয়ান্দা মুপারিওয়া, সেন উইলিয়ামস, সিকান্দার রাজা, নেভিল মাতজিভা, ডোনাল্ড ট্রিপানো, টিমায়েসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চিসোরো, হ্যামিল্টন মাসাকাদজা, তেন্ডাই চাতারা, ক্রেইগ আরভিন।

টি-টোয়েন্টি: গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), রিচমন্ড মুতুমবামি (উইকেটরক্ষক), তাউরাই মুজারবানি, ব্রায়ান ছারি, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ভুসি সিবান্দা, লুক জঙ্গুই, সেন উইলিয়ামস, সিকান্দার রাজা, নেভিল মাতজিভা, ডোনাল্ড ট্রিপানো, টিমায়েসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চিসোরো, হ্যামিল্টন মাসাকাদজা, তেন্ডাই চাতারা, ম্যালকম ওয়ালার।