আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য ক্যাশ ডিভিডেন্ড দিবে ইসলামী ব্যাংক

ক্যাশ ডিভিডেন্ড দিবে ইসলামী ব্যাংক


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ১:৪৪ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


islami-bankঅনলাইন ডেস্ক: শেয়ারহোল্ডারদের জন্য ২০১৫ সালে ২০% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভায় এ ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

সভায় ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন, লাভ-লোকসানের হিসাব এবং পরিচালনা পরিষদের প্রতিবেদন অনুমোদন করা হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার।

এসময় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান এবং শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীনসহ দেশী-বিদেশী পরিচালক ও শেয়ারহোল্ডারগণ।

সভায় আইডিবি’র প্রতিনিধি ড. আরেফ সুলেমান পরিচালক হিসেবে পুন:নির্বাচিত ও এএনএম সাঈদুল হক খান পরিচালক নির্বাচিত হন। এছাড়া প্রফেসর ড. কাজী শহীদুল আলম, মেজর জেনারেল (অব:) ইঞ্জিনিয়ার আবদুল মতিন ও মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ শেয়ারহোল্ডার পরিচালক এবং এম আযীযুল হক, অধ্যাপক সৈয়দ আহ্সানুল আলম, হেলাল আহমেদ চৌধুরী, সামীম মোহাম্মদ আফজাল, মো. আবদুল মাবুদ, পিপিএম, মোহাম্মদ হুমায়ুন কবির, এফসিএ, বোরহান উদ্দিন আহমেদ এবং ড. মো. জিল্লুর রহমান ইনডিপেন্ডেন্ট পরিচালক হিসেবে নিয়োগ অনুমোদিত হয়।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক এ দেশের কোটি গ্রাহকের আস্থা ও ভালবাসার ব্যাংক হিসেবে শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য, রফতানি-আমদানি, এসএমই, তথ্যপ্রযুক্তি, কৃষি, পল্লী বিনিয়োগ, অবকাঠামো, আবাসন, পরিবহন, কর্মসংস্থান, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন খাতে অর্থায়ন ও ব্যাংকিং সেবার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। বাংলাদেশের অর্থনীতির অন্যতম দুটি ভিত্তি- তৈরি পোশাক ও রেমিট্যান্স খাতে এ ব্যাংকের অবদান সর্বোচ্চ।

তিনি বলেন, ব্যাংকের সার্বিক অর্জনের স্বীকৃতি স্বরূপ সম্প্রতি সিঙ্গাপুরভিত্তিক দ্য এশিয়ান ব্যাংকার এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যাংকগুলোর মধ্যে ইসলামী ব্যাংককে ‘বেস্ট ম্যানেজ্ড ব্যাংক ইন বাংলাদেশ’ অ্যাওয়ার্ড প্রদান করে এবং ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টরকে এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করে। এ ব্যাংকের সফলতার জন্য তিনি বাংলাদেশ সরকার, বাংলাদেশ ব্যাংক, সকল রেগুলেটরি কর্তৃপক্ষ, শেয়ারহোল্ডার, কোটি গ্রাহক ও দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি শেয়ারহোল্ডারদের দেয়া পরামর্শসমূহ প্রতিবছরের ন্যায় এবারও যথাযথভাবে বাস্তবায়নের আশ্বাস দেন।