আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড কোপার আগে আদালতে মেসি

কোপার আগে আদালতে মেসি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ৮:৪৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


messiকাগজ অনলাইন ডেস্ক: আর একদিন পরেই শুরু হচ্ছে কোপা আমেরিকা। তার আগে বেশ ঝামেলাই পোহাতে হচ্ছে লিওনেল মেসিকে। একে তো চোটে ভুগছেন, এর মাঝেই আবার আদালতে দৌড়ঝাঁপ করতে হচ্ছে।

কর ফাঁকির মামলায় বৃহস্পতিবার বার্সেলোনার আদালতে গিয়েছিলেন মেসি। আদালতে যাওয়ার পথে দুয়োধ্বনিও শুনতে হয়েছে আর্জেন্টিনা তারকাকে। একজন তো বলে বসেন, ‘চোর! পানামাতে গিয়ে খেল।’ সম্প্রতি কর ফাঁকির তথ্য ফাঁস করা পানামা পেপার্সে মেসির নাম ছিল বলেই ওই ব্যক্তির অমন মন্তব্য।

মেসির কর ফাঁকির মামলার শুনানি শুরু হয় গত মঙ্গলবার। মেসির আদালতে যাওয়ার কথা ছিল অবশ্য বুধবার। তবে চোটের কারণ দেখিয়ে সেদিন আদালতে যাননি তিনি। বৃহস্পতিবার শুনানির শেষ দিনে বাবা হোর্হে হোরাসি মেসির সঙ্গে আদালতে উপস্থিত হন বার্সেলোনা ফরোয়ার্ড।

মেসি ও তার বাবার বিরুদ্ধে অভিযোগ, বেলিজ ও উরুগুয়েতে কয়েকটি ভুয়া কোম্পানির কাগজপত্র দেখিয়ে ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন।

অভিযোগ প্রমাণিত হলে জরিমানার পাশাপাশি দুজনেরই সাড়ে ২২ মাস জেলও হতে পারে। যদিও স্পেনের আইন অনুযায়ী, অপরাধ প্রথমবার হলে এবং সেটার সাজা দুই বছরের কম হলে অভিযুক্ত ব্যক্তিকে জেল খাটতে হয় না।

মেসির আইনজীবীরা অবশ্য বরাবরই বলে এসেছেন যে, এ জাতীয় অর্থনৈতিক লেনদেনের ব্যাপারে মেসি কিছুই জানেন না। মেসির অর্থনৈতিক বিষয়গুলো তার বাবাই দেখাশোনা করেন।

মামলার ঝামেলা শেষ করে শিগগিরই আর্জেন্টিনার কোপা আমেরিকার দলের সঙ্গে যোগ দেবেন মেসি। যুক্তরাষ্ট্রে শুক্রবার শুরু হবে কোপা আমেরিকার শতবর্ষী আসর। আগামী সোমবার চিলির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে মেসির আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।