আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব কারাদণ্ডের বিরুদ্ধে আপিল করলেন ইমরান খান

কারাদণ্ডের বিরুদ্ধে আপিল করলেন ইমরান খান


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ , ১২:৫২ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : সম্প্রতি পাওয়া তিনটি সাজার রায়ের বিরুদ্ধে এবার আপিল করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তার আইনজীবী লতিফ খোসা এ তথ্য জানিয়েছেন। খবর এপি নিউজের। দুর্নীতি, রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস ও বিবাহ আইন ভঙ্গের এই তিনটি মামলায় মোট ৩১ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন পিটিআই নেতা। তবে ইমরানের সমর্থকদের দাবি, নির্বাচনে অযোগ্য করতেই মূলত এসব উদ্দেশ্যপ্রণোদিত মামলা দেয়া হয়েছে তার বিরুদ্ধে।
এর আগে, গত ৩০ জানুয়ারি রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের অভিযোগে ১০ বছরের কারাদণ্ড, এর কিছুদিন পরই দুর্নীতির মামলায় ১৪ বছর ও সর্বশেষ বিবাহ আইন ভঙ্গের দায়ে ইমরান খানকে ৭ বছরের কারাণ্ড দেয় রাওয়াল পিন্ডির একটি আদালত।
এদিকে, কারাবন্দী ইমরান খান পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা আলী মুহাম্মদ খানকে বলেছেন, তার দল যদি আরও একবার ক্ষমতায় যায়, তাহলে তিনি কোনো রাজনৈতিক প্রতিশোধ নেবেন না। সবাইকে সাধারণ ক্ষমা ঘোষণা করে দেশের উন্নয়নে কাজ করবেন।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬ আসনের মধ্যে ২৬৫টি আসনে নির্বাচন হয়। এতে ইমরান খানের দল পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা ৯২টি আসনে জয় পায়। তবে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন না করায় তার দলের সরকার গঠনের সম্ভাবনা খুবই কম।