আজকের দিন তারিখ ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য কাঁচামরিচ ২০০ টাকা কেজি

কাঁচামরিচ ২০০ টাকা কেজি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০২৪ , ৩:১৮ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :  সরবরাহ ও উৎপাদন কম থাকার অজুহাতে ডাবল সেঞ্চুরিতে পৌঁছেছে কাঁচা মরিচের দাম। সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা বেড়ে কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। শুক্রবার (২৪ মে) রাজধানীর নিউমার্কেট, আজিমপুর ও ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, মুদি বাজারে পণ্যের দাম স্থিতিশীল রয়েছে। তবে কিছু কিছু কাঁচা সবজির দাম গত সপ্তাহের তুলনায় ৫ থেকে ১০ টাকা বেড়েছে।

আজ রাজধানীর কাঁচাবাজার ঘুরে দেখা যায়,  কাঁচামরিচ ২০০ থেকে ২২০ টাকা, বেগুন প্রতি কেজি ৮০ টাকা, করলা ৬০ টাকা, পেঁপে ৮০ টাকা, কচুর লতি ৬০ টাকা, গাজর ১০০ টাকা, প্রতিটি পিস লাউ ৫০ ও বাঁধাকপি ৫০ টাকা ও ফুলকপি ৫০ টাকা, টমেটো ৭০, চিচিঙ্গা ৬০, শশা ৬০, বরবটি ৮০, ঢেড়শ ৪০, পটল ৬০, কুমড়া ৩০ টাকা, কাঁচা আম ৮০ টাকা, আলু ৫৫ টাকা, পেঁয়াজ ৭০ টাকা, আদা ২৪০, রসুন ২৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, চাষের পাঙাস কেজি ২০০ থেকে ২২০টাকা, তেলাপিয়া ২২০, মাঝারি সাইজের রুই ৩৫০, ছোট সাইজের ২০০ টাকা, কই ২৫০ টাকা, পাবদা  মানভেদে ৪৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ৮০০ থেকে ৯০০ টাকা, কাতলা মাছ ৩৫০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

গরুর মাংসের কেজি ৮০০টাকা, খাসির মাংসের কেজি ১১০০টাকা, সোনালি মুরগির কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা। ফার্মের লাল ডিমের ডজন ১৫০ টাকা।

রাজধানীর জিগাতলার সালেক গার্ডেনের সবজি বিক্রেতা শাহজাহান মিয়া রাইজিংবিডিকে জানান, এ সপ্তাহের কাঁচামরিচের দাম গত সপ্তাহের তুলনায় কিছুটা বাড়ছে। যার জন্য আমরাও কম আনছি। ক্রেতারাও কম নিচ্ছে। আগে যারা ৫০০ গ্রাম নিত এখন তারা ১০০ গ্রাম নিচ্ছে। আমাদের এখানে কোন হাত নেই। আমার যে দামে ক্রয় করি কিছু লাভ করে বিক্রি করি। তবে কাঁচামরিচের দাম আরও বাড়তে পারে।