আজকের দিন তারিখ ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় এমপি আনারের দুই খুনি নেপাল ও যুক্তরাষ্ট্রে পালিয়েছে: হারুন

এমপি আনারের দুই খুনি নেপাল ও যুক্তরাষ্ট্রে পালিয়েছে: হারুন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৩০, ২০২৪ , ৬:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ বলেছেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের অন্যতম দুই হোতা নেপাল ও মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে আছে। তাদের গ্রেপ্তার করতে কলকাতা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে লিখিতভাবে আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি সাংবাদিকদের বলেন, উদ্ধারকৃত মাংসের ডিএনএ টেস্টের রিপোর্ট পাঠানোর জন্য আমরা কলকাতা সিআইডিকে অনুরোধ করেছি। প্রতিকূল আবহাওয়ার মধ্যে বিভিন্ন খাল ও জলাভূমিতে তল্লাশি অভিযান চালিয়েছে সিআইডি ও পশ্চিমবঙ্গের পুলিশ এবং পশ্চিমবঙ্গ সরকারের ডিজাস্টার ম্যানেজমেন্টের ডুবুরি ও কর্মীরা। তারা ধন্যবাদ পাওয়ার যোগ্য।

হারুন অর রশিদ বলেন, মাংসপিণ্ড পরীক্ষা করলে দ্রুতই এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচিত হবে। যেসব আসামি পলাতক রয়েছে, তাদের আমরা দ্রুতই গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসব। সেজন্য উভয় দেশের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

হারুন অর রশিদ আরও বলেন, আমরা যে উদ্দেশ্যে কলকাতায় গিয়েছিলাম, তাতে শতভাগ সফল হয়েছি। আমাদের উদ্দেশ্য ছিল- হত্যাকাণ্ডের শিকার সংসদ সদস্য আনারের দেহের কোনো অংশ পাওয়া যায় কি না। পাশাপাশি, সে দেশের পুলিশের হাতে গ্রেপ্তার কসাই জিহাদের সঙ্গে কয়েকবার কথা বলেছি। তার দেওয়া তথ্য আমাদের দেশে গ্রেপ্তার করা হত্যাকাণ্ডের অন্যতম হোতার সঙ্গে মিলিয়ে দেখা হয়েছে। এর পরেই মূলত আমরা মাংসপিণ্ডগুলো উদ্ধার করেছি। এখন সেগুলো ডিএনএ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা নিশ্চিত হওয়ার পর আমরা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব।