আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন এই দেশে বার বার ফিরে আসতে ভালো লাগে : ঋতুপর্ণা

এই দেশে বার বার ফিরে আসতে ভালো লাগে : ঋতুপর্ণা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২২, ২০২৪ , ৪:২৮ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : আজ সকালে ঢাকায় এসেছেন বাংলা ছবির জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তু। আগামী এপ্রিলে বাংলা সিনেমার তুমুল জনপ্রিয় নায়িকা সুচিত্রা সেনের জন্মমাস । তার স্মরণে আগামী ২০ ও ২১ এপ্রিল যুক্তরাষ্ট্রের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজন করা হবে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব।’ মূলত সেই উৎসবের সংবাদ সম্মেলনে অংশ নিতে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি সকালে) ঢাকায় এসেছেন এই অভিনেত্রী। রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অভিনেতা ও সংসদ সদস্য  ফেরদৌস আহমেদও। অনেকেই জানেন, ফেরদৌস ও ঋতুপর্ণা পুরনো বন্ধু। একসঙ্গে অভিনয় করেছেন অসংখ্য চলচ্চিত্রে। সেই সুত্রে তাদের বন্ধুত্ব ছড়িয়েছে পরিবার অবধি।

তবে গত মাসে অভিনেতা ফেরদৌস সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এবারই দেখা হলো দুই বন্ধুর। স্বাভাবিকভাবে কথার শুরুতেই শুভেচ্ছা জানিয়েছেন ফেরদৌস কে। সংবাদ সম্মেলনে এই অভিনেত্রী বলেন,‘এই জায়গায় এবং এই দেশে বার বার ফিরে আসতে ভালো লাগে। মনে হয় আমারই জায়গা, আমারই দেশ। সব প্রিয় মানুষেরা এখানে আছেন। গতকাল (২১ শে ফেব্রুয়ারি) একটা বিশেষ দিন গেছে। তারপর আজকে এই অনুষ্ঠানে। যারা ভাষার জন্য প্রাণ দিয়েছেন তাদের সশ্রদ্ধ প্রণাম জানাই। ’ পরে ফেরদৌস প্রসঙ্গে বলেন, ‘আমরা একসঙ্গে অনেক কাজ করেছি।

 

সুচিত্রা সেন সম্পর্কে তিনি বলেন, সুচিত্রা সেন একজনই ছিলেন, আছেন এবং থাকবেন। তার সম্পর্কে কিছু বলা আমার জন্য কঠিন। তাকে নিয়ে এত বড় উৎসব, এত বড় আয়োজন এটা আমাদের জন্য বিশেষ কিছু। সুচিত্রা সেনকে ঘিরে এমন কিছু হচ্ছে এটার সঙ্গে আমি যুক্ত থাকতে পারছি আমার জন্য সেরা প্রাপ্তি। তিনি বলেন, ‘আমার জন্য দোয়া করবেন। আমি যেন ভালো ভালো কাজ করতে পারি।’ পরে ঋতুপর্ণা সেনগুপ্তকে স্বর্ণের নৌকা উপহার দেন ফেরদৌস। ঋতুপর্ণা হাসিমুখে সেটা গ্রহণ করেন।

উল্লেখ্য, সুচিত্রা সেনকে নিয়ে এর আগে বিচ্ছিন্নভাবে যুক্তরাষ্ট্রে দুই বাংলার চলচ্চিত্র প্রদর্শনী হয়েছে। কিন্তু একটি পূর্ণাঙ্গ উৎসব এবারই প্রথম। দুই দিনব্যাপী ৩৫ ঘণ্টার ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’-এ দুই বাংলার ১০টি ফিচার ফিল্ম, ৫টি তথ্যচিত্র, ৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। ইতোমধ্যেই অনেক সিনেমা জমা পড়েছে। সেখান থেকে বাছাই করে উৎসবে প্রদর্শন করা হবে। উৎসবের বিষয়ে বিস্তারিত জানাতেই ঢাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পালন করবেন পরিচালক মোরশেদুল ইসলাম, ভারতীয় পরিচালক বেদব্রত পাইন ও নিউ ইয়র্কের স্কুল অব ভিজ্যুয়াল আর্টসের চলচ্চিত্রবিষয়ক শিক্ষক মেরি লি গ্রিসান্তি।