আজকের দিন তারিখ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব উনকে পারমাণবিক ক্ষেপণাস্ত্র দেখালেন রুশ প্রতিরক্ষামন্ত্রী

উনকে পারমাণবিক ক্ষেপণাস্ত্র দেখালেন রুশ প্রতিরক্ষামন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ৪:৩০ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   রাশিয়ার হাইপারসনিক কিনজাল ক্ষেপণাস্ত্রের পাশাপাশি কৌশলগত ও পারমাণবিক বোমারু বিমান পরিদর্শন করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। রাশিয়ার প্রিমর্স্কি অঞ্চলের গভর্নর ওলেগ কোজেমিয়াকো শনিবার ভ্লাদিভোস্টকের প্রায় ৪০ কিলোমিটার উত্তর-পূর্বে আর্টিওম শহরে কিমের আসার কথা জানিয়েছেন।

কোজেমিয়াকো একটি ভিডিও প্রকাশ করেছেন যাতে দেখা যাচ্ছে, হাস্যোজ্জ্বল কিম তার ব্যক্তিগত, সাঁজোয়া ট্রেনে চড়ে এসেছেন এবং শিশুরা ফুল দিয়ে তাকে অভ্যর্থনা জানাচ্ছে। আর্টিওমে পৌঁছানোর পরে কিম শহরের ঠিক বাইরে ভ্লাদিভোস্টক বিমানবন্দরে যান। সেখানে তাকে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু ও অন্যান্য সিনিয়র সামরিক কর্মকর্তারা রাশিয়ার পারমাণবিক সক্ষম কৌশলগত বোমারু বিমান এবং অন্যান্য যুদ্ধবিমান দেখান।

শোইগু কিম জং উনকে রাশিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্র হাইপারসনিক কিনজাল ক্ষেপণাস্ত্র দেখান। রুশ ভাষায় কিনজালের অর্থ ‘ডাগার’- যা পারমাণবিক বা প্রচলিত ওয়ারহেড বহন করতে সক্ষম।

কিমকে কৌশলগত বোমারু বিমানের তিনটি মডেলও দেখানো হয়েছে-টিউ-১৬০, টিউ-৯৫ এবং টিউ-২২এমথ্রি। ইউক্রেনের চলমান যুদ্ধে রাশিয়া এই বিমানগুলি দিয়ে নিয়মিত ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে।