আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ঈদের ১০ দিন আগ থেকে রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ

ঈদের ১০ দিন আগ থেকে রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ২:৩১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


Ramadanকাগজ অনলাইন প্রতিবেদক: চলাচল নির্বিঘ্ন করতে রোজার ঈদের অন্তত ১০ দিন আগ থেকে নগর এলাকার রাস্তাঘাট নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

সব সিটি করপোরেশনের মেয়রদের নিয়ে রোববার সচিবালয়ে এক সভায় স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এই নির্দেশ দেন।

রোজায় ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে বাজার তদারকি ছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং পানি ও বিদ্যুৎ সরবরাহ ঠিক রাখতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

সাংবাদিকদের উপস্থিতিতে সভায় বিভিন্ন সিটি করপোরেশনের মেয়র, ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তারা রোজা সামনে রেখে তাদের প্রস্তুতির কথা জানান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ম্যাজিস্ট্রেট স্বল্পতার কথাও জানান বেশ কয়েকটি সিটি করপোরেশনের কর্মকর্তারা।

সবার বক্তব্য শুনে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, নির্মাণ কাজে ব্যবহৃত ইট, রড, সুড়কি ও অন্যান্য নির্মাণ সামগ্রী রাস্তায় না রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে। নির্মাণ কাজ ও বৃষ্টিতে সৃষ্ট রাস্তার গর্ত ও নর্দমা বন্ধ করতে হবে।

“নগর এলাকার রাস্তাঘাটের নির্মাণ কাজ ঈদের অন্তত ১০ দিন আগ থেকে বন্ধ রাখতে হবে, যাতে জনসাধারণের চলাচল নির্বিঘ্ন হয়।”

নগরীর রাস্তায় জলাবদ্ধতা নিরসনে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া, রোজায় নাগরিকদের সুপেয় ও ব্যবহারের পানি প্রাপ্তি নিশ্চিত এবং সিটি করপোরেশন নির্ধারিত দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার তদারকিসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রাখার নির্দেশ দেন স্থানীয় সরকারমন্ত্রী মোশাররফ।