আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ‘ইসি স্বাধীন নয়, অনিয়ম সংহিসতার সব দায় সরকারের’

‘ইসি স্বাধীন নয়, অনিয়ম সংহিসতার সব দায় সরকারের’


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ৩:৫৩ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


Salimaঅনলাইন ডেস্ক: সরকারে ইচ্ছা অনুযায়ীই নির্বাচন হয়। এখানে নির্বাচন কমিশন (ইসি) শুধু নির্বাচন আয়োজন করে। ইসি স্বাধীন বলা হলেও প্রকৃতপক্ষে প্রতিষ্ঠানটি স্বাধীন নয়। তাই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অনিয়ম, সহিংসতার সব দায় সরকারের।

শনিবার (৪ জুন) দুপুরে ইসি সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে বিএনপির বিদায়ী কমিটির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান এসব কথা বলেন।

সাংবাদিকদের সেলিমা বলেন, ষষ্ঠ ধাপের ভোটগ্রহণেও অন্য ধাপের মতো প্রশাসনের সহায়তায় কারচুপি চলছে। সহিংসতা হয়েছে। আমাদের নেতা-কর্মীরা পঙ্গু হয়েছেন, আমরা প্রতি ধাপেই অভিযোগ দিয়েছি।

‘কিন্তু সিইসি বারবারই বলেছেন ব্যবস্থা নিচ্ছি। কিন্তু কিছু হয়নি। কারণ নির্বাচন সরকারের সিদ্ধান্তে হয়। ইসি শুধু সিদ্ধান্ত বাস্তবায়ন করে। তাই ইউপি নির্বাচনের অনিয়ম সহিংসতার সব দায় সরকারের। তবে ইসির উপরও দায় বর্তায়।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইউপি নির্বাচনের পর এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। সুষ্ঠু নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার না হলেও নির্দলীয়, নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা দরকার।

এ সময় দলটির অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।