আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড আমি এসবের কিছুই জানিনা : মেসি

আমি এসবের কিছুই জানিনা : মেসি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ৯:০৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


13কাগজ অনলাইন ডেস্ক: আর্জেন্টিনা ও বার্সিলোনার ফুটবল তারকা লিওনেল মেসির বিরুদ্ধে প্রায় পঞ্চাশ লাখ ডলার কর ফাঁকি মামলার বিচার শুরু হয়েছে স্পেনে। মঙ্গলবার থেকে শুরু হওয়া বিচারকার্যের শেষদিনে মেসি আদালতে উপস্থিত হয়ে কর ফাঁকির সাথে নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করেন।

মেসি বলেন, ‘আমি ফুটবল খেলি। আমার চিন্তা ভাবনা সবসময় ফুটবল নিয়ে। আমি এসবের কিছুই জানিনা।’ কিন্তু অর্থনৈতিক লেনদেনের কাগজে তার স্বাক্ষর রয়েছে। এ ব্যাপারে তিনি বলেন, যেহেতু তার বাবা লেনদেনের বিষয়গুলো দেখাশোনা করতেন কাজেই তিনি না পড়েই কাগজে স্বাক্ষর করেছেন।

মেসির আর্থিক লেনদেন দেখাশোনা করেন তার বাবা ইয়র্গে। মামলায় অভিযোগ করা হয়েছে, মেসি ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে বেলিজ এবং উরুগুয়েতে অর্থ পাচার করে চল্লিশ লাখ ইউরোর চেয়েও বেশি (প্রায় পঞ্চাশ লাখ ডলার) কর ফাঁকি দিয়েছেন মেসি।

স্পেনের রাজস্ব কর্তৃপক্ষ অভিযোগ করেছেন, ডানোন, এডিডাস, পেপসি, প্রকটর অ্যান্ড গ্যাম্বেলের মত বড় বড় প্রতিষ্ঠানের স্পন্সরশীপ থেকে মেসি যে আয় করেন তার একটা অংশ পাচার করা হয়েছে।

তবে মেসি কর ফাঁকি দেয়ার মত কোন অপরাধ স্বীকার করেননি। গত বছর বার্সেলোনার একটি আদালতে মেসির বিচার শুরু হলে তার আইনজীবী বলেছিলেন, মেসি তার জীবনের একটা মুহূর্তও এসব আর্থিক চুক্তি নিয়ে মাথা ঘামায় না। এই যুক্তি প্রত্যাখ্যাত হয়।

লিওনেল মেসি পাঁচবার বিশ্বের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। বিশ্বের শীর্ষ ধনী খেলোয়াড়দের মধ্যে একজন তিনি। মামলা এড়াতে তিনি ২০১৩ সালে নিজে থেকে পঞ্চাশ লাখ ইউরো বাড়তি কর দিয়েছিলেন। কিন্তু তারপরও মামলা উঠিয়ে নেয় নি স্পেনের কর্তৃপক্ষ।