আজকের দিন তারিখ ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন আজম খান স্মরণে বামবা

আজম খান স্মরণে বামবা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১১:৫৮ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


azom-khanকাগজ অনলাইন ডেস্ক: বাংলাদেশের ব্যান্ড সংগীতের পথিকৃত আজম খানের পঞ্চম মৃত্যুবার্ষিকী আগামী ৫ জুন। এদিন সন্ধ্যা ছয়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ভবনে তার স্মরণ অনুষ্ঠান আয়োজন করেছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড’স অ্যাসোসিয়েশন (বামবা)।

এখানে প্রধান অতিথি থাকবেন আজম খানের সহোদর সুরস্রষ্টা আলম খান। বিশেষ অতিথি হিসেবে আসবেন কবি আসাদ চৌধুরী ও গণসংগীত শিল্পী ফকির আলমগীর। এ ছাড়াও অংশ নেবেন বরেণ্য শিল্পীর পরিবার এবং বামবার সদস্যরা।

বামবার সাধারণ সম্পাদক শেখ মনিরুল আলম টিপু বলেন, ‘আজম খান চলে গেলেও তিনি এখনও আমাদের হৃদয়ে আছেন, থাকবেন চিরকাল। তার জীবন কেমন ছিলো এবং আজও যে তা আছে সেটাই ভাগাভাগি করতে চাই আমরা।’

এদিকে বাবার স্মরণে বৈশাখী টেলিভিশনের ‘সময় কাটুক গানে গানে’ অনুষ্ঠানে তার জনপ্রিয় ও কালজয়ী গানগুলো গাইবেন আজম খানের মেয়ে ইমা খান। এ ছাড়া থাকছে তাশমনি ও জিয়াউল হাসান পিয়ালের পরিবেশনা। স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে শুক্রবার (৩ জুন) রাত ১১টায়।

১৯৫০ সালের ২৮ ফেব্রুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন আজম খান। দীর্ঘদিন ক্যান্সারে ভুগে ২০১১ সালের ৫ জুন সকালে রাজধানী ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।