আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন অস্ট্রেলিয়ান সংস্থা ইউজিবি বিশেষ দূত হলেন বুলবুল টুম্পা

অস্ট্রেলিয়ান সংস্থা ইউজিবি বিশেষ দূত হলেন বুলবুল টুম্পা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৭, ২০২০ , ৩:০২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : কোভিড-১৯ বা করোনা প্রাদুর্ভাবে অসহায় পরিবারকে সহায়তা দিতে এগিয়ে আসছে অস্ট্রেলিয়া ভিত্তিক সংস্থা ইউনাইটেড গ্রুপ অব বাংলাদেশ (ইউজিবি)। এই সংস্থাটি দ্রুত কাজ শুরু করবে বাংলাদেশে না খেয়ে থাকা পরিবারের জন্য। এই সংস্থাটির সাথে জড়িত হয়েছে হাজারো প্রবাসী বাংলাদেশিরা। সংস্থাটির মূল লক্ষ্য বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাঙালিরা নিজ নিজ জায়গা থেকে অনলাইনের মাধ্যমে নিজ দেশ এবং দেশের অসচ্ছল পরিবারদের সাহায্যের জন্য এগিয়ে আসবে। সংস্থাটির ফাউন্ডার এবং সাউদার্ন গ্রুপের ডিরেক্টর কে এইচ বাঁধন জানান, প্রবাসীরা নিজ নিজন জায়গা থেকে মাসে ২ ডলার করে দিবে যা খুব বেশি নয়। আর বাংলাদেশে থাকা সকলেই মাসে ১০০ টাকা বিকাশের মাধ্যমে পাঠাবে। এই টাকার মাধ্যমেই চলবে অসচ্ছলদের জন্য আমাদের প্রজেক্ট। বর্তমানে অামাদের ভলেন্টিয়ার এর সংখ্যা প্রায় ৫০ হাজার । ২ লাখ ভলেন্টিয়ারে উন্নতি হলে অামরা অামাদের কার্যক্রমের যাত্রা শুরু করবো। যা প্রতিমাসে দেশের অসহায় মানুষদের সহায়তা প্রদান করবে। তিনি আরও বলেন, এখানে কোন ভাবেই টাকা মেরে খাওয়ার সিস্টেম থাকবে না, আমরা প্রতি পয়সার হিসাব অনলাইনের মাধ্যমে সকলের সামনে তুলে ধরবো। প্রতিটি অর্থের হিসাব ফেসবুক, ইউটিউব অথবা টুইটারের মাধ্যমে আমাদের দানকারীদের সামনে তুলে ধরবো। ব্যাংক স্ট্যাটমেন্ট ও তুলে ধরা হবে। এমন মহৎ উদ্যোগকে দেশের বিভিন্ন পেশার মানুষজন সাধুবাদ জানিয়েছে । প্রবাসীরা আবারো প্রমান করলেন দেশের ক্রান্তিলগ্নে তারাও এক ভরসার নাম। বাংলাদেশে কার্যক্রম টি দীর্ঘায়িত করার জন্য ব্রান্ড এম্বাসাডর হয়েছেন মডেল কোরিওগ্রাফার বুলবুল টুম্পা। পাশাপাশি মিডিয়া অঙ্গনের বিভিন্ন ব্যাক্তিবর্গ ইউজিবি এর সাথে সংযুক্ত হয়েছেন। প্রসঙ্গক্রমে বি. খন্দকার বলেন, প্রবাসে থাকলেও দেশ ও দেশের মানুষের প্রতি টান সর্বদাই থাকে।
দেশের যে কোন ক্লান্তিলগ্নে অামি বা অামার প্রতিনিধি টিম সর্বদাই মানুষের পাশে থাকার চেস্টা করে। এর পূর্বে রানা প্লাজা ট্রাজেডির সময় অামরা ১০ লাখ টাকা রানাপ্লাজা
অাহত, ক্ষতিগ্রস্হ মানুষদের মাঝে দেই ও খাদ্য সামগ্রী প্রদান করি ।
বর্তমানে সারা বিশ্বের ন্যায় দেশের এই ক্লান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য অামরা ইউজিবি বদ্ধ পরিকল্প । বুলবুল টুম্পা বলেন, এটি নোন প্রফিেটবল সংস্হা ও সামাজিক কার্যক্রমের দায়িত্ববোধ থেকে অামি ইউজিবির পাশে থাকার অাগ্রহ প্রকাশ করি। ইউজিবির মাধ্যমে অামরা দেশের বিশাল সংখ্যাক অসহায় মানুষদের বিপদে পাশে দাঁড়াতে পারবো। অামরা সবাই সবার জায়গা থেকে এগিয়ে অাসলে দারিদ্র্য মুক্ত দেশ গড়তে পারবো।