আজকের দিন তারিখ ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড অধিনায়কত্ব হারালেন মাসাকাদজা, হোয়াটমোরকে বরখাস্ত

অধিনায়কত্ব হারালেন মাসাকাদজা, হোয়াটমোরকে বরখাস্ত


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১০:২৩ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Masakadza,অনলাইন স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ভারত সিরিজের আগে বড় ধাক্কা খেলো জিম্বাবুয়ে। দেশটির ক্রিকেট বোর্ড হ্যামিল্টন মাসাকাদজাকে সব ফরমেটের নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে। দলের প্রধান কোচ ডেভ হোয়াটমোরকেও বরখাস্ত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে গ্রায়েম ক্রেমারের হাতে। আর হোয়াটমোরের স্থলাভিষিক্ত হতে পারেন দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার মাখায়া এনটিনি।

জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতিতে জানায়, দলের সব সিনিয়র সদস্যদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া, দুই বছরের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে।

মাসাকাদজা গত বছরের অক্টোবরে দল থেকে বাদ পড়েন। তবে, ঘরোয়া ক্রিকেটে ভালো করেই আবারো গত জানুয়ারিতে দলে ফেরেন। দলে ফিরেই এলটন চিগুম্বুরার থেকে অধিনায়কত্ব বুঝে নেন। তবে, ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ের পারফরমেন্স ভালো ছিল না। তার নেতৃত্বে দল সুপার টেনে উঠতেই ব্যর্থ হয়।

এদিকে, বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তানের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করা অস্ট্রেলিয়ান কোচ হোয়াটমোরের অধীনে দল বাজে পারফর্ম করায় তাকে বরখাস্ত করা হয়েছে। হোয়াটমোর কোচের দায়িত্ব নিয়েছিলেন ২০১৪ সালের ডিসেম্বরে। বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে, টি-টোয়েন্টি দুটি সিরিজেই হেরেছে জিম্বাবুয়ে। বিশ্বকাপের মঞ্চে জিম্বাবুয়েকে টপকে তাদের গ্রুপ থেকে সুপার টেনে উঠেছিল আফগানিস্তান।

দেশটির ক্রিকেট বোর্ডের বিবৃতিতে বলা হয়, জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক টাটেন্ডা টাইবুকে নতুন কনভেনর (আহ্বায়ক) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। দলের ক্রিকেটারদের উন্নতিতে তিনি কাজ করবেন। ডেভেলপমেন্ট ও হাই পারফরম্যান্স প্রোগ্রাম নিয়েও কাজ করবেন টাইবু। ২০১২ সালে মাত্র ২৯ বছর বয়সে ক্রিকেট ছেড়ে স্থানীয় এক গীর্জার যাজক হন তিনি।

খুব শিগগিরই জিম্বাবুয়ে সফর করবে ভারত। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির সিরিজ শুরু হবে আগামী ১১ জুন।