আজকের দিন তারিখ ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস লীড বড় জয়ে শুরু বাংলাদেশের

বড় জয়ে শুরু বাংলাদেশের


পোস্ট করেছেন: delwer master | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১১:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস লীড


দিনের শেষে প্রতিবেদক : সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে প্রত্যাশিত জয় পেয়েছে বাংলাদেশ । নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলেউড়িয়ে দিয়েছে মিরাজুল-পারভেজরা। সোমবার কলম্বোর রেসকোর্স মাঠে শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরে বাংলাদেশ। অধিকাংশ সময় প্রতিপক্ষের হাফ লাইনের ওপরেখেলা হয়েছে। ম্যাচের প্রথম ১০ মিনিটের মধ্যে ২ গোল করে পল স্মলির দল চালকের আসনে। ম্যাচের ৬ মিনিটে বাংলাদেশ এগিয়ে যায়। সতীর্থের জোরালো শট গোলকিপার ঠিকমতো প্রতিহত করতে পারেননি, বক্সের কাছথেকে বল পেয়ে রুবেল শেখ প্লেসিং করে দলকে আনন্দে ভাসান। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়। পারভেজ আহমেদের লম্বা থ্রো-ইন থেকে দুজনের মাথা ছুঁয়ে মুর্শেদ আলী ফাঁকায় পেয়েপ্লেসিং করতে ভুল করেননি।

এরপর আক্রমণে চাপ অব্যাহত রাখলেও গোল আসছিল না। ২২ মিনিটে সতীর্থের কর্নার থেকে আশিকুর রহমান হেড পোস্টেরবাইরে দিয়ে যায়। ৩৭ মিনিটে সতীর্থের ক্রসে মিরাজুল ইসলামের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। বিরতির পরও চিত্র বদলাতে সময় লেগেছে। তবে শেষ ১৫ মিনিটে আবারও গোলের মহড়া চলেছে।

৭৫ মিনিটে সতীর্থের ডান প্রান্তের ক্রসে মুর্শেদ আলী পোস্টের কাছ থেকে প্লেসিং করে দলকে তৃতীয় গোল উপহার দেন। দুই মিনিট পর নিজেদের ভুলে গোল হজম করে বাংলাদেশ। লক্ষ্যভেদ করেন ইয়াসির সরফরাজ।

গোলকিপার মোহাম্মদ আসিফনিজেদের সীমানায় বল নিয়ে কাটাতে গিয়ে ব্যর্থ হন। স্বাগতিকদের একজন তার পা থেকে বল ছিনিয়ে নিয়ে ফাঁকায় জালেজড়াতে কোনও ভুলই করেননি। আবারও বাংলাদেশ গোল করে নিজেদের শক্তিমত্তা দেখায়। ৮০ মিনিটে সিরাজুল ইসলাম ভেসে আসা বলে মাথা ছুঁইয়ে দলকেচতুর্থ গোল উপহার দেন। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে বদলি নাজিম উদ্দিন নেমে বাঁ পায়ের জোরালো শটেস্বাগতিকদের দুরমুশ করে দলকে বড় জয় এনে দিতে সহায়ক ভূমিকা রাখেন। ‘এ’ গ্রুপে ৭ সেপ্টেম্বর বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ বাংলাদেশের।