আজকের দিন তারিখ ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব আলজেরিয়ায় সমুদ্রে নেমে হাসপাতালে ১৫০ মানুষ

আলজেরিয়ায় সমুদ্রে নেমে হাসপাতালে ১৫০ মানুষ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৬, ২০২১ , ২:৩১ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : আলজেরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলীয় টেনেসে সমুদ্রে সাঁতার কাটার পর প্রায় ১৫০ মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সমুদ্রের পানি দূষিত হওয়ার কারণে তারা অসুস্থ হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আঞ্চলিক এক কর্মকর্তার বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে। এ ঘটনার পরপরই তিনটি সমুদ্র সৈকত বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়াও ঘটনার তদন্ত শুরু হয়েছে। খবর আফ্রিকা নিউজের।
স্থানীয় সরকারি কর্মকর্তা লাখদার সেদ্দাস বেসরকারি এক টিভি চ্যানেলকে জানিয়েছেন, ‘সমুদ্রে সাঁতরানোর পর ১৪৯ জন অসুস্থ হয়ে পড়ে। তাদের বমি বমি ভাব দেখা দেয়, জ্বর আসে ও চোখ লাল হয়ে যায়। চিকিৎসা শেষে ৫০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। সমুদ্রের দূষিত পানির কারণে তারা অসুস্থ হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।’
এদিকে তদন্তের জন্য ২৮ জন ডুবুরী ও ৭ জন বেসামরিক প্রতিরক্ষা কর্মীকে পাঠানো হয়েছিল। পরবর্তীতে তারাও অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর এসেছে। সরকারের এক বিবৃতিতে জানানো হয়েছে, দেশটির পরিবেশ মন্ত্রণালয়ের একটি দল টেনেস বন্দর, সমুদ্র সৈকত ও আশপাশের এলাকা থেকে বাতাস ও পানির নমুনা সংগ্রহ করেছে।